ঢাকা, মঙ্গলবার 15 October 2019, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
Online Edition

তাজরীনের মালিক দেলোয়ারের জামিন বাতিল দাবী

তাজরীনের মালিক দেলোয়ার হোসেনের জামিন বাতিল করে গ্রেফতারের দাবী জানিয়েছে গার্মেন্টস শ্রমিক সংগ্রাম পরিষদ। আজ ২৪ নভেম্বর, সোমবার, সকাল ০৯.০০টায়, গার্মেন্টস শ্রমিক সংগ্রাম পরিষদ এর উদ্যোগে জুরাইন কবরস্থানে তাজরীন হত্যাকান্ডের দুই বছর পূর্তিতে শ্রদ্ধাঞ্জলি ও প্রতিবাদ সমাবেশে এই দাবী জানানো হয়। 
গার্মেন্টস শ্রমিক সংগ্রাম পরিষদের সমন্বয়কারী ফয়েজ হোসেন’র সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন এড. মাহবুবুর রহমান ইসমাইল, রফিকুল ইসলাম পথিক, মোফাজ্জল হোসেন মোস্তাক, জুলহাস নাইন বাবু প্রমুখ। 
নেতৃবৃন্দ বলেন, ২৪ নভেম্বর তাজরীন গার্মেন্টের ভয়াবহ অগ্নিকান্ডের দুই বছর। সেদিন আগুনে কেড়ে নিয়েছিল ১১২ জন শ্রমিক ভাই-বোনকে, আর আজীবনের জন্য পঙ্গু, অক্ষম ও অসহায় করেছে শত শত শ্রমের হাত। আজ ২ বছর অতিক্রান্ত হলেও তাজরীনের মালিক দেলোয়ার হোসেনকে শাস্তি না দিয়ে বরং জামাই আদরে জামিন দেয়া হয়েছে। এমনকি কোন প্রকার শাস্তির মুখোমুখিও করা হয়নি। আমরা অবিলম্বে তাজরীনের মালিক দেলোয়ার হোসেনের জামিন বাতিল করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। 
প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, সকল গার্মেন্টস কারখানায় নিরাপদ কর্মস্থল নিশ্চিত করাসহ দূর্ঘটনার তদন্ত প্রতিবেদন জনসম্মুখে প্রকাশ ও শ্রম আইন সংশোধনের মাধ্যমে দায়ীদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। 
নেতৃবৃন্দ বলেন, ভিক্ষা নয়-করুনা নয়, ক্ষতিপূরণ চায়। কর্মক্ষেত্রে পেশাগত দূর্ঘটনায় নিহত শ্রমিক পরিবার, অসুস্থ্ ও আহত শ্রমিকদের ন্যায়সঙ্গত ক্ষতিপূরণ প্রদান এবং ক্ষতিপূরণ নির্ধারণে একটি জাতীয় মানদন্ড তৈরী করতে হবে। 

অনলাইন আপডেট

আর্কাইভ