ঢাকা, সোমবার 15 October 2018, ৩০ আশ্বিন ১৪২৫, ৪ সফর ১৪৪০ হিজরী
Online Edition

এফবিসিসিআই নির্বাচনে মাতলুব প্যানেল জয়ী

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) ২০১৫-১৭ সালের পরিচালনা পর্ষদের নির্বাচনে চেম্বার গ্রুপ ও অ্যাসোসিয়েশন গ্রুপের ফলাফলে আবদুল মাতলুব আহমাদের নেতৃত্বাধীন ব্যবসায়ী উন্নয়ন পরিষদ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে।

চেম্বার গ্রুপের ১৬টি পরিচালক পদের মধ্যে মাতলুব আহমাদের নেতৃত্বাধীন উন্নয়ন পরিষদের ১২জন নির্বাচিত হয়েছেন। অন্যদিকে মনোয়ারা হাকিম আলীর নেতৃত্বাধীন স্বাধীনতা ব্যবসায়ী পরিষদের ৪ জন নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে অ্যাসোসিয়েশন গ্রুপের নির্বাচনে মাতলুব আহমাদের প্যানেল ১৬টি পরিচালক পদের মধ্যে ১৩টিতে নির্বাচিত হয়েছে। মো. সাফকাত হায়দার চৌধুরীর নেতৃত্বাধীন প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন ৩ জন।

শনিবার রাত সোয়া ১১টার দিকে চেম্বার গ্রুপ এবং রোববার সকাল পৌনে ৮টার দিকে অ্যাসোসিয়েশন গ্রুপের ফলাফল ঘোষণা করেন এফবিসিসিআই নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান এম আলী আশরাফ এমপি।

এর আগে শনিবার বিকেল সোয়া ৫টার দিকে এফবিসিসিআই নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়।

চেম্বার গ্রুপ থেকে বিজয়ী যারা:
ব্যবসায়ী উন্নয়ন পরিষদের প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন আমিনুল হক শামীম (৩৩৫), দীলিপ কুমার আগরওয়াল (৩১৮), গাজী গোলাম আসরিয়া (৩১২), শেখ ফজলে ফাহিম (২৯৬), মো. নিজাম উদ্দিন (২৯৫), প্রবীর কুমার সাহা (২৮৫), নূরুল হুদা মুকুট (২৬৪), হাসিনা নেওয়াজ (২৫৫), নাগিবুল ইসলাম দিপু (২৪৯), মো. বজলুর রহমান (২৪০), আনোয়ার সাদত সরকার (২৩৯ ও রেজাউল করিম রেজনু (২০৫)।

স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন, প্যানেল লিডার ও চট্টগ্রাম উইমেন চেম্বারের  মনোয়ারা হাকিম আলী (২৯৩), তাবারাকুল তোসাদ্দেক হোসেন খান টিটু (২৩৩), মো কহিনুর ইসলাম (২০১৫) ও মাসুদ পারভেজ খান ইমরান (২৪৬)।
অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে বিজয়ী যারা: আবদুল মাতলুব আহমাদের নেতৃত্বাধীন উন্নয়ন পরিষদ প্যানেলের অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে এফবিসিসিআইয়ের প্রাক্তন সহসভাপতি হেলাল উদ্দিন ১ হাজার ৯৩ ভোট পেয়ে প্রথম হয়েছেন। ১ হাজার ৭৮ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন নিজামউদ্দিন রাজেশ, ১ হাজার ৪৫ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন হারুনুর রশিদ। এরপর যথাক্রমে শামীম আহসান (১০৩৮ ভোট), আবু মোতালেব (১০১৮ ভোট), হাবিব উল্লাহ ডন (১০১২ ভোট), কে এম আক্তারুজ্জামান (৯৭৬ ভোট), সোয়েব চৌধুরী (৯৭০ ভোট), মুনতাকিম আশরাফ (৯৬৭ ভোট), এস এম জাহাঙ্গীর হোসেন (৯৬৬ ভোট), আবু নাসের (৯৫১ ভোট), আমিন হেলালী (৯০৪ ভোট),  শফিকুল ইসলাম ভরসা (৮৬৯ ভোট)।

সৈয়দ মোয়াজ্জেম হোসাইন-ড. কাজী এরতেজা হাসান ও শাফকাত হায়দারের নেতৃত্বে ব্যবসায়ী ঐক্য পরিষদ প্যানেল থেকে জয়ী হয়েছেন-রোটারিয়ান আবুল আয়েস খান (৯৩৬ ভোট), খন্দকার রুহুল আমিন (৯০৬ ভোট) ও শাফকাত হায়দার (৮৯০ ভোট)।

অনলাইন আপডেট

আর্কাইভ