ঢাকা, রোববার 25 August 2019, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ জিলহজ্ব ১৪৪০ হিজরী
Online Edition

বাংলাদেশের টেক্সটাইল শিক্ষা নিয়ে কাজ করতে চায় জার্মান

অনলাইন ডেস্ক: বাংলাদেশের টেক্সটাইল শিক্ষার সঙ্গে কাজ করতে আগ্রহ দেখিয়েছে জার্মানি। সোমবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যানের সঙ্গে এক সাক্ষাতে এ কথা জানান জার্মান-বাংলাদেশ হায়ার এডুকেশন নেটওয়ার্ক অন সাসটেন্যাবল টেক্সটাইলের প্রোগ্রাম কোঅর্ডিনেটর ক্রিসচিয়ান ভন মিজলাফ।

মিজলাফ ইউজিসি চেয়ারম্যানকে অবহিত করেন যে, জিআইজেডের মাধ্যমে জার্মান সরকার বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে এদেশের টেক্সটাইল এবং উচ্চশিক্ষা ক্ষেত্রে কাজ করতে আগ্রহী। এছাড়া জিআইজেড উচ্চশিক্ষা ক্ষেত্রে টিচিং-লার্নিং এবং গবেষণার মান উন্নয়নে টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি মেম্বরদের প্রশিক্ষণ দিতে আগ্রহী।

অনুষ্ঠানে তারা বাংলাদেশ এবং জার্মানের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহের মধ্যে অ্যাকাডেমিক এবং গবেষণা সহযোগিতা প্রতিষ্ঠার উপরে গুরুত্বারোপ করেন।

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান বলেন, দেশের দক্ষ মানবসম্পদের চাহিদা পূরণে টেক্সটাইল শিক্ষার টিচিং এবং লার্নিং প্রক্রিয়াকে আধুনিকীকরণ করতে হবে।

এ সময় অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, ড. মো. আখতার হোসেন, অধ্যাপক ড. এম. শাহ্ নওয়াজ আলি, ড. মো. খালেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ