ঢাকা, বৃহস্পতিবার 17 October 2019, ২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী
Online Edition

শ্রীলংকা দলের পরবর্তী প্রধান নির্বাচক ল্যাব্রুই

সংগ্রাম অনলাইন : শ্রীলংকা ক্রিকেট দলের পরবর্তী প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন দেশটির সাবেক পেসার গ্র্যায়েম ল্যাব্রুই। এ বিষয়ে এসএলসি সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা ও ল্যাব্রুইয়ের মধ্যে ইতোমধ্যেই বেশ ইতিবাচক অগ্রগতি হয়েছে বলে সূত্রমতে জানা গেছে।

এছাড়াও সাবেক উইকেটরক্ষক ও ওপেনিং ব্যাটসম্যান ব্রেন্ডন কুরুপ্পুকেও নির্বাচক কমিটিতে অন্তর্ভুক্ত করার ব্যপারে আশাবাদ ব্যক্ত করেছে এসএলসি। কিন্তু এই মুহূর্তে কুরুপ্পু এই দায়িত্ব নিতে রাজী নন। এর আগেও তিনি নির্বাচক কমিটিতে ছিলেন। কিন্তু সেই কমিটিকে বরখাস্ত করেছিল বর্তমান বোর্ড। আগামী ১৮ সেপ্টেম্বর ল্যাব্রুইয়ের কমিটি ঘোষণা করার কথা রয়েছে। কিন্তু সেই কমিটির সদস্য কারা হচ্ছেন সে নিয়ে এখনও কোন ইঙ্গিত পাওয়া যায়নি। 

বাসস জানায়, ল্যাব্রুই বলেছেন, ‘আমি আমার সম্মতি এসএলসিকে জানিয়ে দিয়েছি। এখন কমিটির অন্যান্য সদস্যদের নাম চূড়ান্ত করে সকলকে জানিয়ে দেয়া হবে।’

ল্যাব্রুই বর্তমানে আইসিসি’র ম্যাচ রেফারী হিসেবে কাজ করছেন। সে কারণে তার নতুন দায়িত্ব নিয়ে আইসিসি’র সাথে একটি সম্ভাব্য দ্বন্দ্ব হতে পারে বলে ইঙ্গিত করা হচ্ছে। এ ব্যাপারে অবশ্য আইসিসি’র কাছে বিস্তারিত ব্যাখ্যা চেয়ে আবেদন করেছেন ল্যাব্রুই। 

ইতোমধ্যেই পাকিস্তানের বিপক্ষে টেস্টের জন্য ২৫ সদস্যের প্রাথমিক লংকান স্কোয়াড ঘোষণা করা হয়েছে। নতুন নির্বাচক কমিটির প্রথম দায়িত্ব হবে এই দল থেকে চূড়ান্তভাবে ১৫ জনকে বেছে নেয়া। 

শ্রীলংকার হয়ে ল্যাব্রুই ১৯৮৬-১৯৯২ পর্যন্ত ৯টি টেস্ট ও ৪৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। টেস্টে নিয়েছেন ২৭ উইকেট যার মধ্যে ব্রিসবেনে পাওয়া ৫ উইকেট এখনো লংকান ক্রিকেটে স্মরণীয় হয়ে আছে।

অনলাইন আপডেট

আর্কাইভ