ঢাকা, মঙ্গলবার 21 May 2019, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

সিরিয়ার জঙ্গিবিমানে ইসরাইলি হামলা

সিরিয়ার একটি জঙ্গিবিমান

সংগ্রাম অনলাইন ডেস্ক:

ইহুদিবাদী ইসরাইল সিরিয়ার একটি জঙ্গিবিামানে হামলা চালিয়েছে। সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, অধিকৃত গোলান মালভূমির কাছে ইয়ারমুক উপত্যকার সাইদা এলাকায় তাকফিরি সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালানোর সময় সিরিয়ার জঙ্গিবিমান হামলার শিকার হয়েছে। ইসরাইলি বাহিনী সিরিয়ার জঙ্গিবিমান লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে বলে বার্তাসংস্থাটি জানিয়েছে।

সানা আরও জানিয়েছে, ইহুদিবাদী ইসরাইল প্রকাশ্যেই সন্ত্রাসীদের প্রতি সমর্থন ও সহযোগিতা দিচ্ছে। এরই অংশ হিসেবে আজ সিরিয়ার জঙ্গিবিমানে আঘাত হানা হয়েছে। আঘাতপ্রাপ্ত হওয়ার সময় সিরিয়ার জঙ্গিবিমানটি সিরিয়ার আকাশসীমায় ছিল বলে সানা উল্লেখ করেছে। 

তবে ইহুদিবাদী ইসরাইলের সামরিক বাহিনী দাবি করেছে, সিরিয়ার সুখোই জঙ্গিবিমানটি ইসরাইলের আকাশসীমায় প্রবেশ করার পর সেটিকে লক্ষ্য করে দু'টি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। এর ফলে সিরিয়ার বিমানটি ভূপাতিত হয়েছে বলে দাবি করা হয়েছে। 

সিরিয়ার সেনাবাহিনী বর্তমানে ইহুদিবাদী ইসরাইলের সীমান্তবর্তী এলাকায় সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনা করছে। ইসরাইলের মদদে এতদিন ওই সব এলাকা নিয়ন্ত্রণ করে আসছিল তাকফিরি সন্ত্রাসীরা। সিরিয়ার সেনা অভিযানে এরই মধ্যে ওই এলাকা থেকে সন্ত্রাসীরা পালিয়ে ইসরাইলে আশ্রয় নিয়েছে বলেও খবর বেরিয়েছে।-পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ