ঢাকা, সোমবার 20 May 2019, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

এমপিওভুক্তির দাবিতে ফের রাজপথে শিক্ষক-কর্মচারীরা

সংগ্রাম অনলাইন : এমপিওভুক্তির দাবিতে ফের রাজপথে শিক্ষক-কর্মচারীরা। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় নির্ধারিত কর্মসূচি হিসেবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে যাওয়ার পথে পুলিশ তাদের আটকে দেয়। এরপরে কয়েক হাজার শিক্ষক-কর্মচারী জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নেয়। তারা বিক্ষোভ  করে। নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী বলেন, আমরা দীর্ঘদিন ধরে এমপিওভুক্তির দাবিতে আন্দোলন করে যাচ্ছি। আমাদের আন্দোলনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী দাবি বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন। অথচ এক বছর পার হলেও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির কোনো উদ্যোগ নেয়া হয়নি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে আমাদের বর্তমান অবস্থা তুলে ধরব। এ লক্ষ্যে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারীরা সমবেত হয়েছিলেন।  সম্মিলিতভাবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের উদ্দেশ্যে যাওয়ার পথে পুলিশ আমাদের আটকে দিয়েছে।

এ কারণেই আমরা প্রেসক্লাবের সামনে অবস্থান নিয়েছি। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ না হওয়া পর্যন্ত এখানে অবস্থান নেবেন বলেও জানান তিনি। 

তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের লক্ষ্যে একটা পদযাত্রা কর্মসূচি দিয়েছিলাম এক মাস আগে, যেটি গতকালকে হওয়ার কথা ছিলো। কিন্তু শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আন্দোলনের কারণে পুলিশ কর্মকর্তাদের অনুরোধে গতকাল আমরা সেটি স্থগিত কারি এবং আজকের এই কর্মসূচি দেই। যেহেতু আমরা শিক্ষক তাই সকালে শান্তিপূর্ণভাবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে পদযাত্রা করি। তখন পুলিশ আমাদের এখানে (কদম ফোয়ারা মোড়) আটকে দেয়। আমরা সহিংস কোনও কিছু করবো না। তাই আমাদের যেখানে আটকে দেওয়া হয়েছে, সেখানেই বসে পড়েছি। যত সময় পর্যন্ত আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন না হবে, তত সময় পর্যন্ত আমরা এ রাস্তায় অবস্থান করবো।’

 

অনলাইন আপডেট

আর্কাইভ