ঢাকা, সোমবার 23 September 2019, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মহররম ১৪৪১ হিজরী
Online Edition

ভারতে গোহত্যার অভিযোগে জ্বালিয়ে দেওয়া হল মাদ্রাসা

সংগ্রাম অনলাইন ডেস্ক: বিজেপি শাষিত উত্তরপ্রদেশে গোহত্যার অভিযোগে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হল মুসলিমদের এক মাদ্রাসা। এমন ঘটনায় উত্তাল যোগীরাজ‍্যে।

সূত্রের খবর, মঙ্গলবার ফতেহপুর জেলার বেহতা গ্রামে একটি পুকুরের কাছাকাছি গোরুর মাংস পাওয়া যায়। আর এতেই বেধে যায় ধুন্ধুমার। ওই গ্ৰামের বাসিন্দারা দাবি করেন যে, গ্রামে গরু হত্যা করা হয়েছে। মুহুর্তের মধ্যে এই খবর ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আশেপাশের আরও কয়েকটি গ্ৰাম থেকে লোকজন ছুটে আসে। তারপর স্থানীয় একটি মাদ্রাসায় গিয়ে প্রথমে সবাই মিলে ভাঙচুর চালায়। এবং পরে আগুন ধরিয়ে সেই মাদ্রাসাকে পুড়িয়ে দেওয়া হয়।

ঘটনায় ব‍্যাপক চাঞ্চল্য ছড়ায় বেলতা গ্ৰামে। ঘটনায় খব‍র পেয়ে গ্ৰামে পৌছে যান পুলিশের সিনিয়র কর্মকর্তারা। কিন্তু পরিস্থিতি সামাল দিতে না পারায় অতিরিক্ত পুলিশ বাহিনীকে ডাকা হয়।

পুলিশ অফিসারের এক সিনিয়র কর্মকর্তা জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ বাহিনী নিয়োগ করা হয়েছে। ঘটনায় মুশতাক ও মুন্নু শাহের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে, যাদের মধ্যে সবাই দুর্বৃত্ত। ঘটনায় ব‍্যাপক উত্তেজনা ছড়ালেও এখন কিছুটা শান্ত। তবে পরিস্থিতি যাতে আর অশান্ত না হয় তার দিকে নজর রাখা হচ্ছে।

 

অনলাইন আপডেট

আর্কাইভ