ঢাকা, শনিবার 7 December 2019, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ৯ রবিউস সানি ১৪৪১ হিজরী
Online Edition

সরকারের শত জেল-জুলুম-নির্যাতন সহ্য করে জামায়াত আর্ত মানবতার সেবায় কাজ করছে: বুলবুল

সংগ্রাম অনলাইন : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল বলেছেন, বর্তমান সরকার জনগনের ভোটে নির্বাচিত সরকার নয়। অবৈধভাবে ক্ষমতায় যাওয়ার কারনে জনগনের প্রতি তাদের কোন জবাবদিহিতা ও দায়বদ্ধতা নাই। তাই জনগনের সমস্যা সমাধানে তারা তৎপর নয়। তিনি বলেন, আওয়ামী অপশাসনের যাঁতাকলে দেশের মানুষ আজ মৌলিক অধিকার থেকে বঞ্চিত। চাল, ডাল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্যের উর্দ্ধগতির ফলে জনসাধারণ আজ দিশেহারা। আজকে বন্যা পরবর্তী দেশের লক্ষ লক্ষ মানুষ পানি বাহিত রোগ এবং খাদ্য সংকটে ভুগছে কিন্তু বন্যা পরবর্তী সমস্যা মোকাবেলা করার জন্য সরকারের যে উদ্যোগ গ্রহন করা উচিত ছিল তা করতে ব্যর্থ হয়েছে। তিনি বলেন, সরকারের অদক্ষতায় রাজধানীসহ সারাদেশ ডেঙ্গু মহামারীতে রূপ নিয়েছে। সরকারের উচিত দলমত নির্বিশেষে সকল শ্রেণী পেশার মানুষদের সাথে নিয়ে সমস্যা সমাধানে সম্মিলিত উদ্যোগ গ্রহন করা। সেই সাথে জনসাধারণকে স্বাস্থ্য সুরক্ষায় সচেতন থেকে প্রত্যেককে ডেঙ্গু প্রতিরোধে যাবতীয় ব্যবস্থা গ্রহণ, নিজ নিজ পরিবেশ বাড়ির আশেপাশে সবসময় পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য আহব্বান জানান।
গত মঙ্গলবার জামায়াতে ইসলামী চাঁপাইনবাবগঞ্জ জেলার উদ্যোগে স্থানীয় অসহায়-গরীব-দুঃখী-দুঃস্থ বিভিন্ন পেশার মানুষের পাশাপাশি মহিলা, ছাত্র-ছাত্রী এবং কুরবাণী দানে অক্ষমদের মাঝে কুরবাণীর গোশত বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন। গোশত বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা জামায়াতে আমীর অধ্যাপক আবুল হাসান, ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখার সভাপতি মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
নূরুল ইসলাম বুলবুল আরো বলেন, জামায়াতে ইসলামী শ্রেণী-গোত্র-বর্ণ নির্বিশেষে সকল মানুষের কল্যাণের পাশাপাশি একটি সুখী সমৃদ্ধ দেশ ও জাতি গঠনের প্রত্যয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জামায়াতের অন্যতম কর্মসূচী হলো সমাজ সংস্কার ও সমাজকল্যাণ কাজ। এ কর্মসূচির আওতায় এবং সামাজিক দায়বদ্ধতার অংশ হিসাবে জামায়াতের এ গোশত বিতরণ কর্মসূচী। চরম প্রতিকূল পরিবেশ এবং সরকারের শত জেল-জুলুম-নির্যাতন সহ্য করে আর্ত মানবতার সেবার জন্য এবং সবার মুখে হাসি ফোটানোর জন্য জামায়াত সর্বদাই সব শ্রেণীর মানুষের পাশে আছে এবং থাকবে।
এছাড়া নচোল, গোমস্তাপুর, ভোলাহাট উপজেলা জামায়াতের উদ্যোগে স্থানীয় অসহায়-গরীব-দুঃখী-দুঃস্থ ৭০০ (সাত শত) পরিবারের মাঝে পর্যায়ক্রমে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে গোশত বিতরণ করে চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতে সহকারী সেক্রেটারী অধ্যাপক মোহাঃ ইয়াহইয়া খালেদ। শিবগঞ্জ উপজেলা ও পৌরসভা জামায়াতে উদ্যোগে স্থানীয় অসহায়-গরীব-দুঃখী-দুঃস্থ ৬০০ (ছয় শত) পরিবারের মাঝে গোশত বিতরণ করেন প্রধান অতিথি চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতের নায়েবে আমীর জাফর আলী।

অনলাইন আপডেট

আর্কাইভ