Quantcast
ঢাকা, বুধবার 6 March 2013, ২২ ফাল্গুন ১৪১৯, ২৩ রবিউস সানি ১৪৩৪ হিজরী
Online Edition
Twitter
Facebook
Sangram RSS
Our videos
Weather

প্রতিদিনের গুরুত্বপূর্ণ খবর মেইলে পেতে চাইলে গ্রাহক হোন -

Delivered by
FeedBurner

| পড়া হয়েছে: ৮৫০ বার | মন্তব্য টি

মূলপাতা » প্রথমপাতা

সাংবাদিক সম্মেলনে রচহুল কবির রিজভী

পুলিশের ছত্রছায়ায় সরকার তাদের সশস্ত্র দলীয় বাহিনীকে গণহত্যার জন্য লেলিয়ে দিয়েছে

গতকাল মঙ্গলবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে বক্তব্য পেশ করেন দলের যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী-সংগ্রাম

স্টাফ রিপোর্টার : পুলিশের ছত্রছায়ায় সরকার তাদের সশস্ত্র ক্যাডার বাহিনীকে দেশব্যাপী গণহত্যার জন্য লেলিয়ে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-মহাসচিব রচহুল কবির রিজভী। গতকাল মঙ্গলবার হরতালের শেষের দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি একথা বলেন। তিনি বলেন, গণতন্ত্রের লেবাসে এ সরকার বিরোধী দল দমনের যে পথ বেছে নিয়েছে তা দেখে বিশ্ববাসীও লজ্জা পাচ্ছে। কারো প্রতিবাদই তারা কর্ণপাত করছেন না। তিনি অবিলম্বে নেতা-কর্মীর বিরচদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও আটক নেতাদের মুক্তি দাবি করেন। অন্যথায় সরকার পতনে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন। সাংবাদিক সম্মেলনে গণহত্যার প্রতিবাদে ডাকা হরতালে আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় কর্মীদের হামলার প্রতিবাদে আজ বুধবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন তিনি। ঢাকায় দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিকেলে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

এ সময় অন্যদের মধ্যে দলের অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, প্রচার সম্পাদক জয়নুল আবদীন ফারচক এমপি, ধর্ম বিষয়ক সম্পাদক মাসুদ তালুকদার, গণশিক্ষা বিষয়ক সম্পাদক এডভোকেট সানাউল­াহ মিয়া, শাম্মি আক্তার এমপি, রাশেদা বেগম হিরা এমপি, রেহানা আক্তার রানু এমপি, সৈয়দা আফিয়া আশরাফি পাপিয়া, সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, বেলাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

রিজভী বলেন, হরতালে দেশব্যাপী বিএনপির দুই শতাধিক নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও সরকার সমর্থকদের হামলায় আড়াই শতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন। সারা দেশে হরতালকে কেন্দ্র করে নয় হাজারের বেশি নেতা-কর্মীর নামে মামলা দায়ের করা হয়েছে।

দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরচল ইসলাম আলমগীর জনসম্মুখে না থাকা সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, আপনারা জানেন সকরার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবসহ দলের শীর্ষ নেতাদের নামে একাধিক ‘ভূয়া’ মামলা দিয়েছে। আইনী প্রক্রিয়ার মাধ্যমে মামলা মোকাবিলা করে তারা খুব শিগগিরই সবার সামনে আসবেন। তিনি সাম্প্রতিক সময়ে পুলিশের গুলীতে নিহতদের স্মরণে আগামী ৯ মার্চ নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বাদ যোহর গায়েবানা জানাযা নামায অনুষ্ঠিত হবে। এছাড়াও আগামী ৭ মার্চ বিকেল ৩ টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৬ষ্ঠ কারাবন্দি দিবস উপলক্ষে ছাত্রদলের উদ্যোগে সমাবেশ এবং আগামী ৮ মার্চ শুক্রবার ঢাকাস্থ ডিপে­vমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে মুক্তিযোদ্ধা প্রজন্মের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

হরতাল সফল হয়েছে দাবি করে তিনি বলেন, সারাদেশে জনগণ সরকারের বিরচদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছে। তারা এখন রাজপথে নেমে এসেছে। জনগণ স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালন করে দেশ অচল করে দিয়েছে। হরতাল সফল করায় বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে দেশবাসী ও দলীয় নেতা-কর্মীদের অভিনন্দন জানান তিনি। রিজভী অভিযোগ করে বলেন, হরতালকে বানচাল করতে সারা দেশে পুলিশের সহায়তায় সরকার সমর্থকরা সশস্ত্র মহড়া দিয়েছে। নেতা-কর্মীদের কুপিয়ে জখম করেছে, বাসায় হামলা চালিয়েছে। দলীয় কার্যালয় ভাংচুর করেছে। কোন সভ্য দেশে পুলিশের সহায়তায় অঙ্গ সংগঠনকে লেলিয়ে দেয়ার এমন নজির নেই। সরকারবিরোধী মতকে দমন করার জন্য জাতীয় নেতাদের নামে মামলা দিয়েছে অভিযোগ করে তিনি বলেন, সারা দেশে সরকারের মদদে পুলিশ-র‌্যাব, যুবলীগ ও ছাত্রলীগ যে গণহত্যা চালিয়েছে তা থেকে জনগণের দৃষ্টি অন্যদিকে নেয়ার জন্য বিরোধী দলের নেতা-কর্মীর নামে মামলা দেয়া হচ্ছে। এ ঘটনায় বিদেশীরা ধিক্কার জানালেও সরকার কোন ভ্রচক্ষেপ করছে না।