ঢাকা, মঙ্গলবার 27 November 2012, ১৩ অগ্রহায়ণ ১৪১৯, ১২ মহররম ১৪৩৪ হিজরী
Online Edition

এমপি হিসেবে শপথ নিলেন রানা

সংসদ রিপোর্টার : টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসন থেকে উপ-নির্বাচনে নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য আমানুর রহমান খান রানা এমপি হিসেবে শপথ নিয়েছেন।

গতকাল সোমবার বিকেল সাড়ে তিনটায় সংসদ ভবনের পঞ্চম তলায় স্পিকারের কার্যালয়ে এ শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। স্পিকার আবদুল হামিদ শপথ বাক্য পাঠ করান। অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিবালয়ের ভারপ্রাপ্ত সচিব মহফুজুর রহমান। খাদ্য মন্ত্রী আব্দুর রাজ্জাক, হুইপ আ স ম ফিরোজ, কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শওকত মোমেন শাজাহান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শপথ গ্রহণ শেষে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আমানুর রহমান বলেন, ‘‘নির্বাচন নিরপেক্ষ হয়েছে। সবসময় যদি এরকম নির্বাচন হয় তবে জনগণ উপকৃত হবে।’’

স্বতন্ত্র এমপি হিসেবে নির্বাচিত হলেও সংসদে আওয়ামী লীগে যোগ দেবেন কি না জানতে চাইলে তিনি বলেন, ‘‘আমি দলেই আছি। দল আমাকে বহিষ্কার করেনি। অফিসিয়ালি আমি এখনও দলের সদস্য।’’

গত ১৮ নবেম্বর অনুষ্ঠিত নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বনিদ্বতা করেন আওয়ামী লীগ নেতা আমানুর রহমান। আনারস প্রতীকে ৯৭ হাজার ৮০৮ ভোট পান সে।

টাঙ্গাইল-৩ নির্বাচনী এলাকায় আওয়ামী লীগ দলীয় এমপি মতিউর রহমান এ বছরের ১৩ সেপ্টেম্বর ভারতের একটি হাসপাতালে মারা যান। এরপর এ আসনটি শূন্য ঘোষণা করে জাতীয় সংসদ সচিবালয়।

অনলাইন আপডেট

আর্কাইভ