ঢাকা, মঙ্গলবার 18 December 2012, ৪ পৌষ ১৪১৯, ৪ সফর ১৪৩৪ হিজরী
Online Edition

তাসনিম আলমকে গ্রেফতারে রাজশাহী মহানগরী জামায়াতের নিন্দা

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও প্রচার সেক্রেটারি অধ্যাপক তাসনিম আলমকে কোন অভিযোগ ছাড়াই নিজ বাড়ি থেকে গ্রেফতার ও মিথ্যা মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এক যুক্ত বিবৃতি প্রদান করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর আমীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য আতাউর রহমান ও ভারপ্রাপ্ত সেক্রেটারি ডা. মুহাম্মাদ জাহাঙ্গীর।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ‘‘বর্তমান আওয়ামী সরকার জামায়াতে ইসলামীকে ধ্বংস করতে মরিয়া হয়ে কাজ করছে। জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে গ্রেফতার, একের পর এক মিথ্যা মামলা দায়ের, গ্রেফতারী পরোয়ানা জারি, বাড়ি বাড়ি তল্লাশির মাধ্যমে জামায়াতের নেতৃত্বকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে। একটি গণতান্ত্রিক দেশে এ ধরনের আচরণ কল্পনা করা যায় না।

 নেতৃদ্বয় আরো বলেন, আওয়ামী লীগ সরকার গ্রেফতার করে, মিথ্যা মামলায় যেনতেনভাবে চার্জ গঠন করে শাস্তি দিয়ে নির্বাচন থেকে জামায়াতকে দূরে রাখতে চায়। কিন্তু ইসলামী আন্দোলনের নেতা-কর্মীরা নির্যাতনের ভয় পায় না। জেল-জুলুম-নির্যাতন করে ইসলামী আন্দোলনের কর্মীদের দূরে রাখা যাবে না। তিনি দায়িত্বশীলদের নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করে তৃণমূল পর্যায়ে সংগঠনকে মজবুত ও প্রত্যেক কর্মীকে সক্রিয় করা এবং জামায়াতের ওপর জুলুম-নির্যাতনের ঘটনা জনগণের কাছে পৌঁছে দিয়ে এই জুলুমবাজ সরকারের পতনের আন্দোলনে ময়দানে নামার আহবান জানান।

নেতৃদ্বয় আরো বলেন, বর্তমান সরকার নিজেদের ব্যর্থতা ঢাকতেই জামায়াতে ইসলামীসহ বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর নির্যাতন করছে। গুপ্তহত্যা, মামলা-হামলা ও গ্রেফতারের মাধ্যমে ক্ষমতা পাকাপোক্ত করতে চাচ্ছে। বর্তমানে দেশে আইনের শাসন বলতে কিছু নেই। সর্বত্র দলবাজি আর বিশৃংক্মখল অবস্থা বিরাজ করছে। প্রশাসনে চেইন অব কমান্ড ভেঙ্গে পড়েছে। মানুষের জান-মালের নিরাপত্তা নেই। জনগণের মত প্রকাশের স্বাধীনতা নেই, নেই সংবাদমাধ্যমের স্বাধীনতাও। সরকার ক্ষমতাকে দীর্ঘস্থায়ী ও পাকাপোক্ত করতে বিরোধী দল-মত সহ্য করতে পারছে না। বিরোধী দলের নেতা-কর্মীদের দমন-নিপীড়নের মাধ্যমে কোণঠাসা করে একদলীয় শাসন প্রতিষ্ঠার লক্ষে সরকার একের পর এক অগণতান্ত্রিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। তাই এই সরকারকে আর সময় দেয়া যায় না। সরকারের পতন ঘটাতে দেশবাসীকে রাজপথে নামার আহবান জানান তারা।

অনলাইন আপডেট

আর্কাইভ