শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

ইহসানুল করিম রাষ্ট্রপতির প্রেস সচিব

বাসস : সরকার দেশের জাতীয় বার্তা সংস্থা বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক ইহসানুল করিমকে রাষ্ট্রপতি আবদুল হামিদের প্রেস সচিব হিসেবে নিয়োগ দিয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে বলা হয়, ইহসানুল করিমকে রাষ্ট্রপতির প্রেস সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। ইহসানুল করিমের জন্ম ১৯৫১ সালের ৫ জানুয়ারি। দীর্ঘ ৪০ বছরের সাংবাদিকতার অভিজ্ঞতা রয়েছে তাঁর। পাশাপাশি তিনি গত চার বছর বাসস’র প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ১৯৯৭ থেকে ২০০১ সাল পর্যন্ত নয়াদিল¬ীতে বাসসের ব্যুরো চিফ ছিলেন।

তিনি দেশে-বিদেশে বহু জাতীয় ও আন্তর্জাতিক ঘটনার সংবাদ সংগ্রহ করেছেন। তিনি ১৯৮৭ সালে অস্ট্রেলিয়ায় কমনওয়েলথ প্রেস ইউনিয়ন ফেলো হিসেবে প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি বিবিসি, পিটিআই, ভারতের দ্যা স্ট্যাটমেন্ট ও ইন্ডিয়া টুডে পত্রিকার বাংলাদেশ সংবাদদাতা হিসেবে কাজ করেন।

পেশাগত কাজে তিনি ভারত, পাকিস্তান, নেপাল, ভুটান, শ্রীলংকা, মালদ্বীপ, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, বেলজিয়াম, ফ্রান্স, যুগো¯¬াভিয়া, ইউএই, সৌদি আরব, ইয়েমেন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, চীন, দক্ষিণ কোরিয়া, জাপান এবং অস্ট্রেলিয়া সফর করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ