শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত এক ব্যবসায়ী ॥ থানায় অভিযোগ

কমলগঞ্জ (মৌলভীবাজার) সংবাদদাতা : কমলগঞ্জের শমশেরনগরে পাওনা টাকা নিয়ে সৃষ্ট বিরোধের জের ধরে গত বৃহস্পতিবার ইফতার শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় সামাজিক বিচার শুরুর আগেই রাস্তায় ফেলে পাওনাদারকে বেধড়কভাবে পেটালো দেনাদার পক্ষ। এ ঘটনায় উভয়পক্ষ রাতে কমলগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

ঘটনার স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শমশেরনগর বিমান বন্দর সড়কের কম্পিউটার সেলস অ্যান্ড সার্ভিস সেন্টার এক্সট্রিম-এর মালিক হুমায়ূন রশীদ ব্যবসায়িক লেনদেনের অংশ হিসাবে কিছু টাকা পেতেন সিডি ব্যবসায়ী শমশেরনগর বণিক কল্যাণ সমিতির সদস্য আবেদুর রহমানের কাছে। এ পাওনা টাকা চাওয়া নিয়ে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫ টায় ব্যবসায়ী হুমায়ূন ও ব্যবসায়ী আবেদের মাঝে বাক-বিত-া এবং পরে তা হাতাহাতিতে রূপ নেয়। ইফতার শেষে ঘটনাস্থলেই একটি সামাজিক বিচারের উদ্যোগ গ্রহণ করা হয়। এ বিচার অনুষ্ঠান শুরুর আগেই বিচারে আসা দেনাদার আবেদের বাবা দুরুদ আলীর নেতৃত্বে ছেলে আবেদসহ অন্যান্যরা লাটিসোঁটা নিয়ে পূর্ব-পরিকল্পিতভাবে পাওনাদার হুমায়ূনের উপর হামলা চালালে সে গুরুতর আহত হয়। ঘটনাস্থল থেকে স্থানীয় লোকজন ও শমশেরনগর ফাঁড়ির পুলিশ সদস্যরা গুরুতর আহত হুমায়ূনকে উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। মাথায় ও বুকে আঘাতপ্রাপ্ত হুমায়ূনের অবস্থা আশঙ্কাজনক থাকায় রাতেই মৌলভীবাজার সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। শমশেরনগর পুলিশ ফাঁড়ির এএসআই শেখ শিবলু আবেদের সিডি দোকান থেকে হামলায় ব্যবহৃত বেশ কিছু লাঠিসোঁটা জব্দ করেন।

মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন ব্যবসায়ী হুমায়ূন জানান, সন্ধ্যায় ইফতারের পরে সামাজিক বিচারের নামে ডেকে এনে আবেদের বাবা দুরুদ আলীর নেতৃত্বে আমার উপর এ বর্বর সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। এ অভিযোগ সম্পর্কে দুরুদ আলী বলেন, লেনদেন নিয়ে তার ছেলের সাথে হুমায়ূনের বিরোধ হয়। এ বিরোধে হুমায়ূন দুপুরে একবার এবং বিকালে আবার আমার ছেলের উপর হামলার চেষ্টা করে। ইফতারের পর জনৈক ব্যবসায়ী এনামুল হক শামীমের উদ্যোগে সামাজিক বিচারের আয়োজন করা হয়েছিল। তবে বিচারের পূর্বে আবেদকে মারার কারণ জানতে চাইলে তিনি জানান, হুমায়ূন তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। তখন রাগের উপর তিনি ব্যবসায়ী হুমায়ূনকে ৩/৪টি চড়-থাপ্পড় মেরেছেন। এ ঘটনায় উভয়পক্ষ কমলগঞ্জ থানায় লিখিত অভিযোগ করে। কমলগঞ্জ থানার ওসি নিহার রঞ্জন নাথ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার রাতে উভয়পক্ষ থানায় অভিযোগ করেছেন। বর্তমানে বিষয়টি তদন্তাধীন আছে।

অনলাইন আপডেট

আর্কাইভ