বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

সরকার আলেমদের হয়রানি করে নিজেদের অবৈধ ক্ষমতা পাকাপোক্ত করতে চায় -খেলাফত মজলিস

খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের এক যুক্ত বিবৃতিতে মানিকগঞ্জ জেলা খেলাফত মজলিসের ওলামা বিষয়ক সম্পাদক মাওলনা আজহারুল ইসলাম, সিংগাইর উপজেলা সহসভাপতি মুফতি আবদুর রব, যুগ্মসম্পাদক মাওলানা ইসমাইল ও মাওলনা খলীলুর রহমানসহ ১০ নেতা-কর্মীকে কারাগারে প্রেরণ করার ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে বলেছেন, সরকার আলেম-ওলামাদের উপর হয়রানি ও জেল-জুলম অব্যাহত রেখে নিজেদের অবৈধ ক্ষমতা পাকাপোক্ত করতে চায়। খেলাফত মজলিসের নেতা-কর্মী তথা আলেম-ওলামাদের উপর নির্যাতন চালিয়ে সরকার ক্ষমতায় টিকে থাকতে পারবে না।

বিবৃতিতে নেতৃদ্বয় আটককৃত ১০ নেতা-কর্মীর অবিলম্বে নিংশর্ত মুক্তি দাবি করেন। তা না হলে এদেশের তাওহিদী আলেম-ওলামাদের উপর জুলুম নির্যাতন বন্ধে সরকারকে বাধ্য করতে তীব্র আন্দোলন গড়ে তুলবে।

উল্লেখ্য, ২০১৩ সালের ২৪ ফেব্রুয়ারি হেফাজতে ইসলাম আহুত হরতাল চলাকালে ‘গোবিন্দল ট্রাজেডি’তে সিংগাইরের গোবিন্দল গ্রামে স্থানীয় আওয়ামী-যুবলীগ ও পুলিশের গুলীতে খেলাফত মজলিস নেতাসহ ৪ জন নিহত হওয়ার ঘটনায় পুলিশ উল্টো গোবিন্দল গ্রামের প্রায় ৪ হাজার জনকে আসামী করে মামলা দায়ের করে।

নারায়ণগঞ্জ খেলাফত মজলিসের মানব বন্ধন

সারাদেশে গুম, খুন ও অপহরণের প্রতিবাদে রোববার বেলা ১১ টায় নারায়ণগঞ্জ নতুন কোর্টসংলগ্ন ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে খেলাফত মজলিস নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যেগে মানব বন্ধন অনুষ্ঠিত হয়। জেলা সভাপতি মাওলানা মুহাম্মদ ইসমাইলের সভাপতিত্বে মানব বন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব শেখ গোলাম আসগর। তিনি অবিলম্বে দেশের এই অপহরণ, গুম, খুন বন্ধের এবং সরকারকে দ্রুত কার্যকর ব্যবস্থা নেয়ার দাবি জানান। বক্তব্য রাখেন কেন্দ্রীয় অফিস ও প্রচার সম্পাদক অধ্যাপক আব্দুল জলিল। জেলা সেক্রেটারি সিরাজুল মামুন, সাংগঠনিক সম্পাদক হাফেজ কবির হোসেন, মহানগর কমিটির সভাপতি ডাঃ শরীফ মুহাম্মদ মোসাদ্দেক, সাধারণ সম্পাদক ইঞ্জিঃ অহিদুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা বার সমিতির সভাপতি এডভোকেট সাখাওয়াত হোসেন। বক্তরা বলেন- দেশব্যাপী খুন, গুম থেমে নেই বরং বেড়েই চলেছে। তাই এখনও খাল বিলে এবং শীতলক্ষ্যার পাড়ে লাশ ভেসে থাকছে। একের পর এক অপহরণ হচ্ছে। কিন্তু দেখার কেউ নেই। সরকার ও প্রশাসনের ব্যর্থতার কারণে দেশে আজ এই অরাজগতা সৃষ্টি হয়েছে। নারায়ণগঞ্জের সাত খুন একটি চাঞ্চল্যকর ঘটনা হলেও এখনও পর্যন্ত প্রকৃত আসামীরা গ্রেফতার হয়নি। অবিলম্বে প্রকৃত খুনীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ