ঢাকা, বুধবার 18 June 2014 ৪ আষাঢ় ১৪২১, ১৯ শাবান ১৪৩৫ হিজরী
Online Edition

আলহাজ্ব মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজ অনার্স ভবন ও ওরিয়েন্টেশন কোর্স উদ্বোধন চট্টগ্রামের মেয়রের

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ মনজুর আলম বলেছেন, আলোকিত সুনাগরিক গড়ার প্রত্যয়ে আমরা একই ক্যাম্পাসে কে জি থেকে অনার্স পর্যন্ত শিক্ষাগ্রহণের সুযোগ সৃষ্টি করেছি। তিনি বলেন, শিক্ষার আলোতে আলোকিত না হলে দেশ ও জাতির কল্যাণ করা সম্ভব নয়। এ ভিশন থেকেই আলহাজ্ব মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজে অচিরেই মাস্টার্স কোর্সসহ আরো কয়েকটি বিষয়ে অনার্স কোর্স চালু করার প্রয়াস নেয়া হবে। মেয়র বলেন, উত্তর কাট্টলীতে আমাদের পিতামাতার নামে কলেজ, স্কুলসহ ৩টি শিক্ষাপ্রতিষ্ঠান ১৯৯৪ সন থেকে পরিচালনা করে আসছি। এরইমধ্যে দীর্ঘ ২০ বছর অতিক্রান্ত হলেও আলহাজ্ব মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজ, স্কুল ও কিন্ডার গার্টেন ভবন নির্মাণে কোনো ধরনের বরাদ্দ পায়নি তা দুঃখজনক। ১ জুন সকালে আলহাজ্ব মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স ভবন উদ্বোধন, হিসাব বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিষয়ে অনার্স কোর্সের ওরিয়েন্টেশন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে মেয়র এ কথা বলেন। অত্র কলেজের নিজস্ব তহবিল থেকে প্রায় ৭০ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৪ তলা অনার্স ভবনের ফলক উন্মোচন করেন মেয়র মোহাম্মদ মনজুর আলম। এই সময় মোনাজাত করা হয়। অনার্স কোর্সের ওরিয়েন্টেশনে মেয়রের সাথে শিক্ষার্থী ও শিক্ষকদের পরিচয় করিয়ে দেয়া হয়। অনার্স ভবন উদ্বোধন ও অনার্স কোর্স ওরিয়েন্টেশন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর। অন্যদের মধ্যে আলোচনা করেন পরিচালনা কমিটির সদস্য নেছার আহমদ, উপাধ্যক্ষ বাদশা আলম, নুরুল আলম ভুট্টো, ফজল আহমদ, প্রফেসর কাজী মাহবুবুর রহমান, শিক্ষার্থী সাফায়াত হোসেন। অনুষ্ঠানে শেষে মেয়র হিসাব বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিষয়ে অধ্যয়নরত ১১৮ জন শিক্ষার্থীর হাতে পরিচয়পত্র তুলে দেন। প্রধান অতিথি অত্র কলেজের প্রতিষ্ঠাতা ও সিটি মেয়র মোহাম্মদ মনজুর আলম ইংলিশে অনার্স কোর্স চালু বিষয়ে ছাত্রছাত্রীদের আশ্বস্ত করে বলেন, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য আধুনিক প্রযুক্তি নির্ভর শিক্ষার প্রয়োজন।

তিনি বলেন, বিশ্ব দ্রুত এগিয়ে যাচ্ছে, বাংলাদেশকেও বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে। তাই জ্ঞান অর্জনের কোনো বিকল্প নেই। মেয়র মনজুর আলম বলেন, দারিদ্র্য আমাদের জয় করতে হবে। দারিদ্র্যকে জয় করতে হলে প্রয়োজন উন্নতি ও সমৃদ্ধি। এ লক্ষ্যে শিক্ষার্থীদের জ্ঞান অর্জন করতে হবে।

মিরসরাইয়ে জাসাসের আলোচনা সভা

মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা : বাংলাদেশ জাসাসের (জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা) আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩ জুন) বিকেলে উপজেলার ওয়াহেদপুরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক যুগ্ন সম্পাদক আব্দুল আউয়াল চৌধুরী।

উত্তর জেলা জাসাসের প্রকাশনা সম্পাদক হারুন অর রশিদের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন জাসাসের চট্টগ্রাম উত্তর জেলার সাধারণ সম্পাদক শাহীদুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাবেক সদস্য সচিব চেয়ারম্যান সালাহ উদ্দিন সেলিম, উপজেলা জাসাসের সভাপতি প্রফেসর এসএম সেলিম নিজামী, উপজেলা যুবদল নেতা রেজাউল করিম রেজু, ওয়াহেদপুর ইউনিয়ন জাসাসের সভাপতি সালাহ উদ্দিন, সাধারণ সম্পাদক আরিফ হোসেন, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ