ঢাকা, মঙ্গলবার 16 September 2014 ১ আশ্বিন ১৪২১, ২০ জ্বিলকদ ১৪৩৫ হিজরী
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

মাতাল যুবকের কাণ্ড
মুরাদনগর (কুমিল্লা) সংবাদদাতা : কুমিল্লার মুরাদনগর উপজেলার পীর কাশিমপুর আব্দুল গফুর চিশতীর মাজারে বৃহস্পতিবার সকালে মোস্তাফিজুর রহমান নামে এক মাতাল মহিলাসহ তিনজনকে কুপিয়ে জখম করেছে।

ভিমরুলের কামড়ে শিশুর মৃত্যু
মান্দা (নওগাঁ) সংবাদদাতা: নওগাঁর মান্দায় ভিমরুলের কামড়ে মৌসুমী আকতার জুঁই (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া অপর ২ জন আহত হয়েছে। নিহত জুঁই উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের দক্ষিণ নুরুল্লাবাদ গ্রামের সাইদুর রহমানের মেয়ে। গত শুক্রবার বেলা সাড়ে ৫টার দিকে বাড়ির পার্শ্বে একদল দুষ্টু ছেলে ভিমরুলের বাসায় (চাকে) ঢিল ছুড়লে এ ঘটনাটি ঘটে।  জানা যায়, ঘটনার দিন দুষ্টু ছেলের দল মজা করতে ভিমরুলের বাসায় (চাকে) ঢিল ছুড়ে পালিয়ে যায়। এ সময় ঐ রাস্তা পথে চলাচলকারী লোকজন যাবার সময় ভিমরুলের আক্রমণের শিকার হয়ে কাতরাতে থাকে। এতে তারা আহত হয়।

কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার
বাহুবল (হবিগঞ্জ) সংবাদদাতা : হবিগঞ্জের বাহুবলে শারমিনা আক্তার (১৪) নামে এক কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শনিবার উপজেলার রামপুর টিলাবাড়ি এলাকার একটি লেবু বাগান থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। শারমিনা রামপুর টিলাবাড়ি এলাকার মৃত মহরম আলীর মেয়ে। স্থানীয় সূত্রে জানায়, সকালে স্থানীয় লোকজন রামপুর টিলাবাড়ি লেবু বাগানে একটি গাছের সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় শারমিনার ঝুলন্ত মৃতদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। খবর পেয়ে বাহুবল মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) খায়রুজ্জামানের নেতৃত্বে পুলিশের একটি দল লাশ উদ্ধার করে।

অপহৃত শিশু উদ্ধার
রূপগঞ্জ সংবাদদাতা : সুনামগঞ্জ থেকে অপহরণ হওয়া শিশু রূপগঞ্জের ভুলতা  এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। গত শনিবার বেলা ১১টার দিকে  রুবেল মিয়া (৮) নামে এ শিশুকে উদ্ধার করেছে পুলিশ। 
পরিবারের বরাত দিয়ে ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম জানান, নিজ বাড়ি সিলেট জেলার জগন্নাথপুর থানার সিরামিসি এলাকা থেকে মামার বাড়ি সুনামগঞ্জ জেলার বিশামপুর থানার জিনারপুর এলাকায় বেড়াতে যায় রুবেল মিয়া। গত চার সপ্তাহ আগে জিনারপুর বাজার থেকে চকলেট খাওয়ার প্রলোভন দেখিয়ে পাচারকারীরা রুবেল মিয়াকে নিয়ে আসে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ভুলতা এলাকায় কয়েকজন ব্যক্তির সঙ্গে শিশুটিকে দেখে সন্দেহ হলে পুলিশ এগিয়ে যায়। পরে পাচারকারীরা শিশুটিকে  ফেলে পালিয়ে যায়। পরে শিশুটিকে উদ্ধার করা হয়।

গৃহবধূকে হুমকি
রূপগঞ্জ সংবাদদাতা : রূপগঞ্জে জামিনে বেরিয়ে এসে নারী নির্যাতন মামলার আসামীরা  নাজমা আক্তার (৩৩) নামে এক গৃহবধূকে হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হুমকির পর থেকে ওই গৃহবধূ পালিয়ে বেড়াচ্ছেন। নাজমা আক্তার উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া পুনর্বাসন কেন্দ্রের মিন্টু মিয়ার স্ত্রী। গত শনিবার সকালে হত্যার হুমকির পর গৃহবধূ নাজমা আক্তার  নিজের জীবনের নিরাপত্তা চেয়ে রূপগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেছেন।

অন্যায়ের প্রতিবাদ করায়
চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের পটিয়ার শোভনদ-ি রশিদাবাদ গ্রামে মোবাইল ফোনে মেয়েদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে স্ত্রী-কন্যাসহ পরিবারের ৫ সদস্য গুরুতর আহত হয়েছে। গত শুক্রবার বিকেলে ওই গ্রামের আবদুল মান্নানের বাড়িতে এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। আহতরা হলো আবদুল মান্নান (৪০), তার স্ত্রী মিনু আকতার (৩৭), মেয়ে তৈয়বা আকতার (১৫), শামীমা আকতার (১২) ও নঈমা আকতার (১০)। তাদের পটিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে পটিয়া থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে। সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত আবদুল মান্নান জানায়, বেশ কয়েকদিন ধরে এলাকার উঠতি বয়সী বখাটে সন্ত্রাসীরা বাড়ির মোবাইলে ফোন করে বিভিন্ন সময় মেয়েদের উত্ত্যক্ত ও কুরুচিপূর্ণ হুমকি দিয়ে আসছিল।

৩টি এলজিসহ গ্রেফতার
চট্টগ্রাম  অফিস: চট্টগ্রামের  কর্ণফুলী সেতু এলাকা থেকে দেশীয় তৈরি ৩টি এলজিসহ মোস্তাক আহমেদ (৫০) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। গত শনিবার দুপুর ২টা ৪০ মিনিটের দিকে তাকে গ্রেফতার করা হয়। মোস্তাক  কক্সবাজার জেলার ঈদগাহ উপজেলার বাসিন্দা। বাকলিয়া থানা সূত্র জানায়, তিনটি দেশীয় তৈরি এলজিসহ এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। অস্ত্রগুলো তার দেহে বিশেষ কায়দায় বহন করে চট্টগ্রামে ঢুকছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে থানায় মামলা দায়ের করা  হয়েছে।

বউ-শাশুড়িসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
কালিয়াকৈর সংবাদদাতা : কালিয়াকৈরে বউ-শাশুড়িসহ তিন মাদক ব্যবসায়ীকে গত শনিবার পৃথক ঘটনায় গ্রেফতার করা হয়েছে। বিকেলে কালিয়কৈর উপজেলার শিমুলিয়া বড়চালা এলাকায় পৃথক অভিযান চালিয়ে মৃত কালিচরণ বর্মণের স্ত্রী ফুলমতি বর্মণ (৫০) ও তার ছেলে ননী গোপাল বর্মণের স্ত্রী প্রমীলা রাণী বর্মণকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মীরা। এ সময় তাদের দু’জনের কাছ থেকে ৫০ লিটার করে ১শ’ লিটার চোলাই (দেশীয়) মদ উদ্ধার করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ