ঢাকা, বুধবার 12 November 2014 ২৮ কার্তিক ১৪২১, ১৮ মহররম ১৪৩৬ হিজরী
Online Edition

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পর্দানশীন ছাত্রীদের হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম ওলামা-মাশায়েখ পরিষদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পর্দানশীন ও ধর্মভীরু ছাত্রীদের নির্যাতন ও জঙ্গি অপবাদে হল থেকে বের করে দেয়ার তীব্র নিন্দা, প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবি জানিয়ে এক যুক্ত বিবৃতি দিয়েছেন চট্টগ্রামের ওলামা-মাশায়েখ নেতৃবৃন্দ।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পর্দানশীন  নারীসহ সারা দেশে পর্দানশীন ও নামাজী ছাত্রী ও মহিলাদের বর্তমান সরকার, তাদের ছাত্রসংগঠন ছাত্রলীগ ও আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে নানাভাবে নির্যাতন করে যাচ্ছে। মাত্র কিছুদিন আগেই  আওয়ামী নাস্তিক মন্ত্রী আবদুল লতিফ ইসলামের মুল স্তম্ভ হজ্ব, আল্লাহর রাসূল (সা.) ও তাঁর অনুসারীদের নিয়ে অশ্লিল, কুরুচিকর ও ব্যঙ্গাত্বক মন্তব্য করে সারা দেশের ইসলামপ্রিয় মানুষের হৃদয়ে আঘাত দিয়েছে। এই আঘাত শেষ না হওয়ার পূর্বেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে শতকরা নব্বই ভাগ মুসলমানের দেশে নামাজ পড়া ও ইসলামী সাহিত্য রাখার অপরাধে ধর্মপ্রাণ ছাত্রীদের জঙ্গি সাজিয়ে নাস্তিক্যবাদী প্রশাসনের সহায়তায় হল থেকে বহিষ্কার করেছে। নেতৃবৃন্দ বলেন, মুসলমানদের চৌদ্দশত বছরের লালিত ঈমানি চেতনা, সভ্যতা, সংস্কৃতি ধ্বংসের জন্য আওয়ামী সরকার ও তার দোসর নাস্তিক শাহরিয়ার গ্যাংরা উঠে পড়ে লেগেছে।
নেতৃবৃন্দ অবিলম্বে নির্যাতনকারী ছাত্রলীগ নেত্রীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার জোর দাবি জানান।
সম্মিলিত ওলামা-মাশায়েখ পরিষদ চট্টগ্রামের যুগ্ম আহ্বায়ক মাওলানা মিঞা মোহাম্মদ হোসাইন শরীফের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলোত্তর সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা আবদুর রহমান, মাওলানা সাইয়্যেদ আবু নোমান, মাওলানা এটিএম তাহের, মাওলানা মনিরুল মান্নান আল মাদানী, মাওলানা নিজাম উদ্দীন, মাওলানা নুর মোহাম্মদ, মাওলানা নুরশেদুল ইসলাম চৌধুরী, মাওলানা গোলাম মোস্তফা, মাওলানা কুতুব উদ্দীন, মাওলানা জয়নাল আবেদিন, মাওলানা আবদুল হান্নান, মাওলানা মহসিনুল ইসলাম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ