ঢাকা, বুধবার 12 November 2014 ২৮ কার্তিক ১৪২১, ১৮ মহররম ১৪৩৬ হিজরী
Online Edition

পুলিশী বাধার মুখে সিরাজগঞ্জে বিএনপির কর্মসূচি পন্ড

সিরাজগঞ্জ সংবাদদাতা: দেশব্যাপী বিএনপির ডাকা বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে সিরাজগঞ্জে জেলা বিএনপির বিক্ষোভ মিছিল পুলিশের বাধার মুখে পন্ড হয়ে গেছে। গত রোববার বিকেলে ইবি রোডস্থ বিএনপি কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। একপর্যায়ে পুলিশী বাধা উপেক্ষা করে মিছিল বের করার চেষ্টা করলে প্রথমে পুলিশ টিয়ারশেল ও পরে রাবার বুলেট নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।
জেলা বিএনপি নেতা অমর কৃষ্ণ দাস জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত রোববার বিকেল সাড়ে ৪টার দিকে নেতা-কর্মীদের নিয়ে একটি মিছিল শহর প্রদক্ষিণ করার প্রস্তুতি নেয়। মিছিলপূর্ব একটি সমাবেশ চলাকালে পুলিশ বিনা উস্কানিতে তাদের ওপর রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে অন্তত ১০-১২ জন বিএনপি নেতা-কর্মী আহত হয়।
এ ব্যাপারে সিরাজগঞ্জ সদর থানার ওসি হাবিবুল ইসলাম জানান, মিছিল বের করার পূর্বেই তারা সড়ক দিয়ে রিকশা ভ্যান চলাচলে বাধা দেয়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে।
এ ব্যাপারে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, গণতান্ত্রিক ব্যবস্থায় মিছিল মিটিং করা একটি রাজনৈতিক দলের অধিকার থাকা সত্ত্বেও বর্তমান সরকার তাদের সব ধরনের কর্মসূচিতে বাধা প্রদান করে আসছে। কেন্দ্রীয় কর্মসূচি পালন করতে গেলেও পুলিশ তার দলের নেতা-কর্মীদের ওপর গুলীবর্ষণ করে বেশ কয়েকজনকে আহত করেছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ