ঢাকা, বুধবার 12 November 2014 ২৮ কার্তিক ১৪২১, ১৮ মহররম ১৪৩৬ হিজরী
Online Edition

বাজারে আসছে দেশের সবচেয়ে স্লিম ফোন ওয়ালটনের প্রিমো এক্স থ্রি মিনি

দেশের স্লিমেস্ট মোবাইল ফোন সেট নিয়ে আসছে ওয়ালটন। এর আগে সবচেয়ে পাতলা (স্লিম) ফোন ছিলো ওয়ালটনের প্রিমো এক্স-থ্রি। এবার তারচেয়েও পাতলা (স্লিম) ও হালকা ফোন বাজারে আনছে ওয়ালটন। মডেলটির নাম প্রিমো এক্স থ্রি মিনি। বাজারে আসার আগেই গ্রাহকদের মধ্যে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে এই সেট নিয়ে।  এক্স থ্রি মিনিকে বলা হচ্ছে দেশের সবচেয়ে পাতলা ও হালকা সেট। ওজন মাত্র ৯৭ গ্রাম। পুরুত্ব ৫ দশমিক১ মিলিমিটার। এ এক্স থ্রি’র চেয়ে মিনি সংস্করণ আরো বেশি কার্যকরী।
৪ দশমিক ৮ ইঞ্চি ডিসপ্লের এই হ্যান্ডসেটে থাকছে অত্যাধুনিক সুপার এমোলেড টেকনোলজির ডিসপ্লে। যা ছবিকে আরও ঝকঝকে ও দৃষ্টিনন্দন করে তোলে। নতুনত্ব হলো এর উভয় দিকে (ফ্রন্ট এবং ব্যাক) থাকছে তৃতীয় প্রজন্মের গরিলা গ্লাস। যা দাগ ও ময়লা থেকে হ্যান্ডসেটকে রক্ষা করবে। প্রসেসর ১ দশমিক ৭ গিগাহার্জ অক্টাকোর, ১ গিগাবাইট র‌্যাম। জিপিউ (গ্রাফিক্স প্রসেসর) কোয়ার্ডকোর মালি ৪৫০, যা আগের সংস্করনগুলোর থেকে বেশি শক্তিশালী। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েডের আধুনিক সংস্করন কিটক্যাট ৪ দশমিক ৪। সিঙ্গেল মাইক্রোসিম ব্যবহারোপযোগী এই হ্যান্ডসেটে রয়েছে উ”চগতির ৩জি সেবা যা দ্রুত ইন্টারনেট  ব্রাউজিং এবং ডাটা ট্রান্সফারের সহায়ক।
প্রিমো এক্স ৩ মিনিতে রয়েছে বিএসআই সেন্সর যুক্ত ৮ মোগাপিক্সেলের অটোফোকাস রিয়ার ক্যামেরা । বিএসআই সেন্সর থাকায় কন্টাস্ট রেশিও অনেক বেশি। ফলে পেছনে উজ্জলতর আলো থাকলেও ছবির সাবজেক্টকে তা ক্ষতিগ্রস্ত করে না। পাওয়া যায় ঝকঝকে ছবি। অতি সম্প্রতি সেলফি তোলার প্রবনতা অনেক বেড়ে গেছে। তাই এই সেটে থাকছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ইউনিফাইড স্টোরেজে স্পেস ১৬ গিগাবাইট। ব্যবহারকারী সিঙ্গেল পার্টিশনে এ্যাপস এবং মাল্টিমিডিয়া ফাইল রাখতে পারবেন।  সফটওয়্যার আপগ্রেডের জন্য সার্ভিস সেন্টারে যাওয়ার প্রয়োজন হবে না। স্থানীয় ব্র্যান্ডগুলোর মধ্যে ওয়ালটনই প্রথম মোবাইল হ্যান্ডসেটে এই সুবিধা দিচ্ছে। নভেম্বরের শেষ সপ্তাহে এই সেট বাজারে আসছে। এর মূল্য থাকছে ২১ হাজার টাকার মধ্যে।  ওয়ালটনের অপারেটি ডিরেক্টর উদয় হাকিম বলেন, সাশ্রয়ী মূল্যে উচ্চমানসম্পন্ন হ্যান্ডসেট বাজারে আনছে ওয়ালটন। এরই ধারাবাহিকতায় এবার বাজারে আসছে দেশের সবচেয়ে পাতলা ও হালকা ফোন। দেশীয় ব্র্যান্ডের এই সেট ব্যবহারকারীরা নিজেদের ভাগ্যবান ভাবতে পারেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ