ঢাকা, বুধবার 12 November 2014 ২৮ কার্তিক ১৪২১, ১৮ মহররম ১৪৩৬ হিজরী
Online Edition

ধৈর্য ও সাহসের সাথে পরিস্থিতি মোকাবেলা করতে হবে -শিবির সভাপতি

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, ইসলামী আন্দোলনের চলার পথে অনেক বিপদ, চ্যালেঞ্জ থাকবে। কিন্তু ধৈর্য ও সাহসের সাথেই আমাদেরকে পরিস্থিতি মোকাবেলা করতে হবে।
গতকাল মঙ্গলবার সকাল ১০টায় ফেনীর এক মিলনায়তনে ছাত্রশিবির চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা ও বরিশাল অঞ্চলের সদস্যপ্রার্থী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মুহসিনুল কবিরের পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক তারেক মনোয়ার, স্কুল কার্যক্রম সম্পাদক মশরুর হোসাইন,মিডিয়া সম্পাদক রিয়াদ হোসেন রায়হান, ক্রীড়া সম্পাদক মোস্তাক আহমেদ, কুমিল্লা মহানগরী সভাপতি শাহ আলম, ফেনী শহর সভাপতি তারেক মাহমুদ প্রমুখ।
শিবির সভাপতি বলেন, জামায়াত-শিবিরকে নিয়ে আওয়ামী লীগ ও তার দোসরেরা বারবার নানা চক্রান্তে মেতে উঠেছে। কিন্তু তাদের চক্রান্ত কখনোই সফল হয়নি। উল্টো জামায়াত-শিবির বাংলাদেশের মানুষের আরো কাছাকাছি এসেছে। এখনো তারা জামায়াত-শিবির দমনে নানাভাবে চক্রান্ত করে যাচ্ছে। কিন্তু তাদের সকল অপচেষ্টাই বুমেরাং হবে ইনশাআল্লাহ। আর বেশি সময় নেই, নিজেদের চক্রান্তের জালে আওয়া মীলীগ নিজেরাই জড়িয়ে যাবে।
তিনি বলেন, কোন পরিস্থিতিতেই ইসলামী আন্দোলনের কর্মীদের পিছু হটার কোন সুযোগ নেই। ইসলামী আন্দোলনের কর্মীরা সামনের দিকে চলতে দৃঢ়প্রতিজ্ঞ। ইসলামী সমাজ প্রতিষ্ঠার যে লক্ষ্যে আমরা কাজ করছি, সেই লক্ষের দিকে আমাদের অবিরাম এগিয়ে যেতে হবে। বন্দুকের গুলী কিংবা ফাঁসির মঞ্চ আমাদেরকে লক্ষ্য থেকে একচুলও সরাতে পারবে না। শহীদ আব্দুল কাদের মোল্লাসহ ইসলামী আন্দোলনের নেতারা যুগে যুগে ইসলামী আন্দোলনের প্রয়োজনে আত্মত্যাগের যে নজির স্থাপন করেছেন, তার থেকে শিক্ষা নিয়েই আমাদের পথ চলতে হবে।
তিনি সদস্যপ্রার্থীদের উদ্দেশে বলেন, আপনাদেরকে রাজপথের আন্দোলনে যেমন সক্রিয় থাকতে হবে, একইভাবে সক্রিয় থাকতে হবে সংগঠনের নিয়মিত কাজে। পরিকল্পিত ও ধারাবাহিক কাজের মাধ্যমেই ছাত্রশিবিরকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। নিয়মিত কাজের ক্ষেত্রে কোন বাধা এলে কৌশল অবলম্বন করতে হবে। যে ভাবেই হোক আমাদের সাংগঠনিক কাজ যেন নিয়মিত থাকে সেজন্য সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।
তিনি ছাত্রজনতাকে সাথে নিয়ে রাজপথের আন্দোলনে জোরদার ভূমিকা পালন করতে সদস্যপ্রার্থীদের প্রতি আহ্বান জানান। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ