ঢাকা, বুধবার 12 November 2014 ২৮ কার্তিক ১৪২১, ১৮ মহররম ১৪৩৬ হিজরী
Online Edition

নোটিশের জবাব দিয়েছে ছাত্রদলের ৫ জন নেতা

স্টাফ রিপোর্টার : বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের কাছে গতকাল মঙ্গলবার বিকেলে কারণ দর্শানো নোটিশের জবাব দিতে কার্যালয়ে আসেন ছাত্রদলের পদবঞ্চিত পাঁচ নেতা। নোটিশের জবাব শেষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় উপস্থিত সাংবাদিকদের কাছে ছাত্রদলের সাবেক সহ-সভাপতি জাবেদ হোসেন স্বাধীন বলেন, ছাত্রদলের তদারকির দায়িত্ব থেকে এ্যানী-টুকুর অব্যাহতি, নতুন কমিটি বাতিল, ও তিনজনকে বহিষ্কার প্রত্যাহারের দাবি জানিয়েছে পদবিঞ্চতরা। তা না হলে উদ্ভূত পরিস্থিতির জন্য তারা দায়ী থাকবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলেন, অবিলম্বে আমাদের দাবি মেনে নিতে হবে। তা না হলে উদ্ভূত পরিস্থিতির জন্য পদবঞ্চিতরা দায়ী থাকবে না। নিজেদের মধ্যে আলোচনা করে অবিলম্বে পরবর্তী কর্মসূচি দেয়া হবে।
দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকা- ও নতুন কমিটির বিরুদ্ধে অবস্থান নেয়ায় বিএনপি ও ছাত্রদল থেকে তিন নেতাকে বহিষ্কার করা হয়। একই সঙ্গে ৫ নেতাকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে স্বশরীরে হাজির হয়ে একদিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশের জবাব দিতে বলা হয়েছিল। বহিষ্কৃতরা হলেন, ছাত্রদলের টুকু-আলিম নেতৃত্বাধীন কমিটির সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন ও গত কমিটির সহ-সভাপতি আবু সাইদ খোকন, বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক গাজী রেজওয়ানুল হক রিয়াজ। এ ছাড়াও জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সহ-সভাপতি জাভেদ হাসান স্বাধীন, তরুণ দে, সাবেক যুগ্ম সম্পাদক তরিকুল ইসলাম টিটু, ফেরদৌস আহমেদ মুন্না এবং সাবেক সহ-সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রয়েলের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার বিকেলে ৫টার মধ্যে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে স্বশরীরে উপস্থিত হয়ে কারণ দর্শাতে বলা হয়।
পদ বঞ্চিতরা বিকেল ৪টা থেকে সন্ধ্যা পর্যন্ত কার্যালয়ের সামনে মিছিল করে। তারা পুরাতন কমিটি ভেঙ্গে নতুন কমিটি গঠনের পাশাপাশি সাবেক কয়েকজন ছাত্রদল নেতাকে বিএনপি থেকে বহিস্কারের দাবি জানান।
এদিকে বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী বলেন, সরকার যতই চক্রান্ত করুক না কেন বিএনপি তাদের কোন ষড়যন্ত্রের ফাঁদে পা দেবে না। রিজভী বলেন, সরকার সুকৌশলে দুষ্কর্মের সাথে লিপ্ত আর এটাই তাদের চরিত্র। তিনি আরো বলেন, সরকারের সকল ষড়যন্ত্র প্রতিহত করতে ঐক্যবদ্ধ বিএনপি।
ছাত্রদলের বহিষ্কৃত নেতাকর্মীদের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, ছাত্রদলের সাংগঠনিক গঠনতন্ত্র অনুযায়ী তাদের বহিষ্কার করা হয়েছে। আর বহিষ্কৃতদের বলা হয়েছে গঠনতন্ত্র অমান্য করে কার্যালয়ে ভাঙচুর করার কারণ তারা যেন যথাসময়ে জানায়।

অনলাইন আপডেট

আর্কাইভ