ঢাকা, বুধবার 12 November 2014 ২৮ কার্তিক ১৪২১, ১৮ মহররম ১৪৩৬ হিজরী
Online Edition

সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর শারীরিক অবস্থার উন্নতি

স্টাফ রিপোর্টার: সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক ও বিএফইউজে সাবেক সভাপতি এবং দৈনিক সংগ্রামের চীফ রিপোর্টার রুহুল আমিন গাজীর শারিরীক অবস্থার উন্নতি হয়েছে। গতকাল মঙ্গলবার হাসপাতাল থেকে রিলিজ নিয়ে তিনি বাসায় বিশ্রাম নিচ্ছেন। ডাক্তাররা জানিয়েছে, তার হার্টে দু‘টি ব্লক ধরা পড়েছে। ব্লক দু‘টি যথাক্রমে ৩০ ও ৪০ শতাশং ভরাট রয়েছে। ডাক্তাররা তাকে কয়েকদিন বাসায় বিশ্রাম নেয়ার পরামর্শ দিয়েছেন। খাবার গ্রহণেও রয়েছে বেশকিছু নির্দেশনা।
মিসেস গাজী জানান, গত রোববার রাত সাড়ে ১২টার দিকে বুকে ব্যথা অনুভব করলে রুহুল আমিন গাজীকে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে ভর্তি করা হয়। তাকে সিসিইউতে চিকিৎসা দেয়ার পর স্বাস্থ্য পরীক্ষা করে গত সোমবার সন্ধ্যায় ৪০৩ নাম্বার কেবিনে স্থানান্তর করা হয়। অবস্থার উন্নতি হলে গতকাল মঙ্গলবার তাকে হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়। তিনি কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. এম মাকসুমুল হকের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন। তিনি সুস্থ্যতার জন্য সাংবাদিক সমাজ ও দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন।

সিলেটে দোয়া মাহফিল
সিলেট ব্যুরো : সিলেট প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক পুণ্যভূমি সম্পাদক মুক্তাবিস-উন্-নূর রুহুল আমিন গাজীকে একজন নির্ভীক, সাহসী ও দেশপ্রেমিক সাংবাদিক আখ্যা দিয়ে বলেছেন, তিনি বাংলাদেশের গণতন্ত্র সংবাদপত্রের স্বাধীনতা ও সাংবাদিকদের অধিকার আদায়ে সোচ্চার ব্যক্তিত্ব। যখন দেশের সংবাদপত্র ও সাংবাদিকদের বাক-স্বাধীনতা হরণের চেষ্টা চলছে, গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রূপ দিতে জাতির বিবেকবান কণ্ঠ হিসেবে সিংহভাগ জনগোষ্ঠীর পক্ষে বীরদর্পে কথা বলেছেন সাংবাদিক রুহুল আমিন গাজী। আমরা তার সুস্থতা কামনা করছি।
গতকাল মঙ্গলবার বাদ এশা পেশাজীবী পরিষদের আহ্বায়ক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি, দৈনিক সংগ্রামের বিশেষ প্রতিনিধি ও চীফ রিপোর্টার রুহুল আমিন গাজীর আশু রোগ মুক্তি কামনায় সিলেট মহানগরীর কুদরত উল্লাহ মার্কেটস্থ দৈনিক সংগ্রাম সিলেট ব্যুরো কর্তৃক আয়োজিত দোয়া মাহফিল পূর্ব সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দৈনিক সংগ্রাম সিলেটের ব্যুরো প্রধান ও সিলেট প্রেস ক্লাব সদস্য কবির আহমদের  সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট প্রেস ক্লাবের সাবেক সহ-সভাপতি ও দৈনিক জালালাবাদের নির্বাহী সম্পাদক আবদুল কাদের তাপাদার।
তিনি তার বক্তব্যে বলেন, রুহুল আমিন গাজী সত্যের পক্ষে আপোষহীন কলম সৈনিক। সংবাদপত্র, সাংবাদিক সমাজ তথা দেশ ও জাতির চরম দুঃসময়ে তার সত্য ও বজ্রকণ্ঠ বাক্য উচ্চারিত হয়েছে। সিলেটের সাংবাদিক সমাজের পক্ষ থেকে আপোষহীন সাংবাদিক রুহুল আমিন গাজীর সুস্থতা কামনা করেন।
সভাপতির বক্তব্যে কবির আহমদ রুহুল আমিন গাজীকে একজন নির্বিবাদী এবং সজ্জন ব্যক্তিত্ব আখ্যায়িত করে বলেন, জাতির কল্যাণে এবং সংবাদপত্র ও সংবাদকর্মীদের স্বার্থে রুহুল আমিন গাজী আমাদের মধ্যে সুস্থ হয়ে আবার ফিরে আসবেন ইনশাআল্লাহ। তিনি এই কলম সৈনিককে আল্লাহ রাব্বুল আলামীন যেন শীঘ্রই সুস্থ করে দেন এই দোয়া চাইলেন সিলেটের সর্বস্তরের সাংবাদিক সমাজ ও পেশাজীবীদের কাছে।
দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার এনামূল হকের কালামে পাকের তেলাওয়াতের মাধ্যমে সূচিত দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক জালালাবাদের বার্তা সম্পাদক আমজাদ হোসাইন, সিলেট প্রেস ক্লাবের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ও দৈনিক সিলেটের ডাক-এর সাহিত্য সম্পাদক এডভোকেট আব্দুল মুকিত অপি, সিলেট সংস্কৃতি কেন্দ্রের পরিচালক জাহেদুর রহমান চৌধুরী, দৈনিক প্রভাতবেলার যুগ্ম বার্তা সম্পাদক নাসির আহমদ খান, দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার খালেদ আহমদ, দৈনিক আমার দেশ-এর ফটো সাংবাদিক বেলায়েত হোসেন, দক্ষিণ সুরমা প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ ও দৈনিক জালালাবাদের ফটোসাংবাদিক হুমায়ুন কবির লিটন, জাগপার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মকসুদ হোসেন, সুনামগঞ্জ জেলা জাগপার আহ্বায়ক আমিনুল ইসলাম বকুল, হযরত শাহজালাল (রহ.) এলাকার বিশিষ্ট ব্যবসায়ী মুর্শেদ আহমদ টিপু প্রমুখ।
রুহুল আমিন গাজীর আশু রোগ মুক্তি কামনা করে মুনাজাত পরিচালনা করেন নগরীর কুদরত উল্লাহ জামে মসজিদের পেশ ইমাম ও খতীব ক্বারী মাওলানা জমির উদ্দিন।

অনলাইন আপডেট

আর্কাইভ