ঢাকা, বুধবার 12 November 2014 ২৮ কার্তিক ১৪২১, ১৮ মহররম ১৪৩৬ হিজরী
Online Edition

ফুটবল উন্নয়নে বাফুফে লটারি

স্পোর্টস রিপোর্টার: ফুটবল উন্নয়নে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের উদ্যোগে লটারির আয়োজন করা হয়েছে। গতকাল দুপুরে বাংলাদেশ ফুটবল ফেডারেশন আয়োজিত ‘বাফুফে লটারি ২০১৪’ এর উদ্বোধন করা হয় । লটারির প্রথম পুরস্কার হিসেবে থাকছে ঢাকায় একটি অত্যাধুনিক ফ্ল্যাট অথবা নগদ ত্রিশ (৩০) লক্ষ টাকা। প্রথম পুরস্কারসহ সর্বমোট অর্ধ কোটি টাকার ১১৬৫টি আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হবে। এর মধ্যে রয়েছে ২য় পুরস্কার ৫ লক্ষ টাকা, ৩য় পুরস্কার ১ লক্ষ ৬০ হাজার টাকা, ৪র্থ পুরস্কার (৬টি) ১০ হাজার টাকা (প্রতিটি), ৫ম পুরস্কার (৬টি) ৫ হাজার টাকা (প্রতিটি), ৬ষ্ঠ পুরস্কার (৫০টি) ২ হাজার টাকা (প্রতিটি), ৭ম পুরস্কার (১০০টি) ১ হাজার ৫শত টাকা (প্রতিটি), ৮ম পুরস্কার (১০০০টি) ১ হাজার টাকা (প্রতিটি)।
দেশের সকল মোবাইল ফোন কোম্পানী এসএমএস এর মাধ্যমে লটারির টিকিট বিক্রয়ে বাফুফেকে সহযোগিতা করছে। যেকোন মোবাইল গ্রাহক তার মুঠোফোন থেকে ১৬৩২৯ এই নম্বরে পাঠিয়ে দিলে সাথে সাথে ফিরতি একটি এসএমএস এর মাধ্যমে গ্রাহক তার টিকিট নম্বরটি জানতে পারবেন। একজন গ্রাহক যতবার খুশী এই এসএমএস পাঠাতে পারবেন। যে সকল প্রতিষ্ঠান লটারির টিকিট বিক্রয়ে সহযোগিতা করেছে তাদের মধ্যে রয়েছে আইন মন্ত্রণালয়ের মাধ্যমে সকল রেজিস্টার-সাব রেজিস্টার অফিস, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের অধীন সকল পোস্ট অফিস, বেপজা, বৃটিশ আমেরিকান টোবাকো, প্রশিকা, ব্র্যাক, গ্রামীণ ব্যাংক, আকিজ গ্রুপ, পিকেএসএফ এবং বাটা স্যু কোম্পানী।
আর লটারির কার্যক্রমের পুরো প্রক্রিয়ায় যে সমস্ত প্রতিষ্ঠান সহযোগিতা করেছে তাদের মধ্যে রয়েছে প্রিমিয়ার ব্যাংক, সোনালী ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, জনতা ব্যাংক, মন্ত্রী পরিষদ বিভাগের অধীনে বিভাগীয় কমিশনারদের সহযোগিতায় সকল উপজেলা নির্বাহী অফিসার, ভূমি মন্ত্রণালয়ের অধীনে সকল জেলা ও উপজেলা ভূমি অফিস, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে সকল জেলা ও উপজেলা এলজিইডি অফিস, প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের অধীনে জেলা ও উপজেলা প্রাণী সম্পদ অফিস, সিঙ্গার বাংলাদেশ, এনভয় গ্রুপ, জাতীয় ক্রীড়া পরিষদের মাধ্যমে সকল জেলা ক্রীড়া সংস্থা, সকল বিভাগীয় ও জেলা ফুটবল এসোসিয়েশন, বাংলাদেশ বিমান ও নৌবাহিনী। আগামী ২৮ ডিসেম্বর লটারির ড্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  তথ্য মন্ত্রী  হাসানুল হক ইনু । অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো: সালাহউদ্দিন, বাফুফে সিনিয়র সহ-সভাপতি ও লটারি কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী, বাফুফে সদস্য হারুনুর রশীদ, হাসানুজ্জামান বাবলু, ফজলুর রহমান বাবুল, লটারি পরিচালনা প্রতিষ্ঠান জে কে ইন্টারন্যাশনালের কর্ণধার মো: আলম কবির, হসপিটালিটি পার্টনার হেলভেসিয়ার ব্যবস্থাপনা পরিচালক এম হানিফুর রহমান।
 উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য মন্ত্রী  হাসানুল হক ইনু বলেন  মাত্র বিশ টাকার বিনিময়ে কেনা একটি লটারির টিকিটই বাংলাদেশের ভবিষ্যৎ ফুটবল দল গঠনে সহযোগিতা করবে। অন্তত এই বিষয়টি মাথায় রেখে দেশের সকল জনগণের প্রতি বাংলাদেশের ফুটবলের উন্নয়নে একটি করে লটারির টিকিট কেনার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বাফুফে সভাপতি কাজী মো: সালাহউদ্দিন বলেছেন, দেশের সার্বিক ফুটবলের মান উন্নয়নেই মূলত এই লটারি থেকে প্রাপ্ত অর্থ কাজে লাগানো হবে। সেই লক্ষ্যে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয় এই কার্যক্রম আয়োজনের অনুমতি প্রদান করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ