ঢাকা, বুধবার 12 November 2014 ২৮ কার্তিক ১৪২১, ১৮ মহররম ১৪৩৬ হিজরী
Online Edition

ড. শফিকুল ইসলাম মাসুদ আরো ২ দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার : জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদকে আরো ২ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। গতকাল মঙ্গলবার মতিঝিল থানায় দায়ের করা একটি মামলায় ৭ দিনের রিমান্ড চাইলে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
মতিঝিল থানার ১৯(৫)১৪ নং মামলায় মহানগর হাকিম মারুল কামালের আদালতে হাজির করে পুলিশ। হুইল চেয়ারে করে ড. মাসুদকে আদালতে হাজির করা হয়।
আদালতে ড. মাসুদের পক্ষে উপস্থিত ছিলেন এডভোকেট এসএম কামাল উদ্দিন, এডভোকেট আবদুর রাজ্জাক, এডভোকেট রোকন রেজা শেখ, এডভোকেট আশরাফুজ্জামান শাকিল, এডভোকেট আরিফসহ অর্ধশতাধিক।
শুনানি শেষে এডভোকেট এসএম কামাল উদ্দিন বলেন, মামলাটি হয়েছে গত ২৮ মে তারিখে। দীর্ঘ দিন পর তাকে এই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এ মামলায় এজহারভুক্ত ১২ জনের মধ্যে গ্রেফতার হওয়া ১০ জনই জামিনে রয়েছে। তাই ড. মাসুদকে রিমান্ডে নেয়ার যৌক্তিক ও আইনগত ভিত্তি নেই। তিনি বলেন, শুধুমাত্র রাজনৈতিক উদ্দেশ্যেই হয়রানি করার জন্য তাকে এই সাজানো মামলায় জড়ানো হয়েছে। তিনি রিমান্ড আবেদন বাতিল করে জামিন দেয়ার আবেদন করে বলেন, ইতোমধ্যে তাকে ৩৪ দিন রিমান্ডে নেয়া হয়েছে। রিমান্ডে নিয়ে নির্যাতনের কারণে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাকে এখন হুইল চেয়ারে করে চলাফেরা করতে হয়। কারো সাহায্য ছাড়া তিনি চলতে পারেন না। গুরুতর অসুস্থতা বিবেচনা করে হলেও তাকে জামিন দেয়ার জন্য তিনি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ