ঢাকা, বুধবার 12 November 2014 ২৮ কার্তিক ১৪২১, ১৮ মহররম ১৪৩৬ হিজরী
Online Edition

বিএসএফের ১৮ সদস্যের প্রতিনিধি দল বাংলাদেশে এসেছেন

বেনাপোল সংবাদদাতা : বাংলাদেশ-ভারত সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফের  মধ্যে সোহার্দ্য ও সম্প্রীতির বন্ধন আরো গভীর করার লক্ষ্যে মঙ্গলবার সকালে ভারতীয় বিএসএফের ১৮ সদস্যের একটি প্রতিনিধি দল বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে এসেছেন। 
ভারতের নর্থ বেঙ্গল বিএসএফের ইন্সপেক্টর জেনারেল সানজিব কৃষাণ সুডের নেতৃত্বে প্রতিনিধি দলটি বেনাপোল চেকপোষ্টে এসে পৌঁছালে যশোর ২৬ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র  অধিনায়ক লে. কর্ণেল জাহাঙ্গীর হোসেন  তাদেরকে ফুল দিয়ে আনুষ্ঠানিক অভ্যর্থনা জানান।
প্রতিনিধি দলটি মঙ্গলবার বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত খুলনায় বিজিবি-বিএসএফের মধ্যে অভ্যন্তরীণ বৈঠকে মিলিত হবেন। পরবর্তীতে ১২ নবেম্বর বুধবার সকাল ৯ টায় বাংলাদেশের দিকরাজ, সকাল ১০ টায় মোংলা এবং বিকাল ৩ টায় করমজল পর্যটন এলাকা পরিদর্শন করবেন।
১৩ নবেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৭ টা থেকে সকাল ৮ টা পর্যন্ত খুলনা সিটি ইন আবাসিক হোটেলে এক সাংবাদিক সম্মেলনে  যোগ দিবেন বলে জানা গেছে। ওইদিন সকাল ১১ টায় বিএসএফের প্রতিনিধি দলটি ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন। পরবর্তীতে দুপুর সাড়ে ১২ টা থেকে বেলা ২ টা পর্যন্ত ঢাকার পিলখানায় বিজিবি ও বিএসএফের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হবে। ১৪ নবেম্বর শুক্রবার প্রতিনিধি দলটি    বেনাপোল দিয়ে দেশে ফিরে যাবেন।
বিজিবি ও তাদের বিভিন্ন গোয়েন্দা সূত্রে জানা যায়, বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের মধ্যে সোহার্দ্য-সম্প্রীতি রক্ষার পাশাপাশি সীমান্ত পথে দু’দেশের জঙ্গি ও সন্ত্রাসীদের যাতায়াতের উপর নজরদারী রক্ষা, চোরাচালান,নারী-শিশু পাচার এবং অবৈধ পারাপার রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দু’দেশের সীমান্তরক্ষী কর্মকর্তাদের সমন্বয়ে এই বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। 
খুলনা ২৩ বর্ডার গার্ড বিজিবি’র  কমান্ডিং অফিসার লে.কর্ণেল আব্দুর রহিম বৈঠকের বিষয়টি স্বীকার করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ