ঢাকা, বুধবার 12 November 2014 ২৮ কার্তিক ১৪২১, ১৮ মহররম ১৪৩৬ হিজরী
Online Edition

বাংলাবান্ধা স্থলবন্দর পরিদর্শনে ভারতের হাইকমিশনার ও দুই দেশের রাষ্ট্রদূত

স্টাফ রিপোর্টার  : ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার এবং নেপাল ও ভুটানের রাষ্ট্রদূতগণ বাংলাবান্ধা স্থলবন্দর পরিদর্শন করেছেন। গতকাল মঙ্গলবার সকালে আট সদস্যের প্রতিনিধি দলটি ভারতের ফুলবাড়ি হয়ে বাংলাবান্ধা দিয়ে বাংলাদেশে প্রবেশ করে।
ভারতের হাইকমিশনার পঙ্কজ শরণ বলেন, শিগগিরই বাংলাবান্ধা স্থলবন্দরে মানুুষ পারাপার সুবিধা চালু করা হবে। বাংলাবান্ধা স্থলবন্দর পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারতের ফুলবাড়ী স্থলবন্দরে অবকাঠামো নির্মাণ কাজ শুরু হয়েছে। কাজ শেষ হলেই এখানে মানুষ পারাপার চালু হবে।
এ সময় তার সঙ্গে নেপালের রাষ্ট্রদূত হরিকুমার শ্রেষ্ঠা এবং ভুটানের রাষ্ট্রদূত ওম পেমা চোডেন উপস্থিত ছিলেন।
পঞ্চগড় সার্কিট হাউজে আমদানি ও রপ্তানিকারক এসোসিয়েশন নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে ভারতের হাইকমিশনার পঙ্কজ শরণ বলেন- বাংলাদেশ, ভারত, ভুটান ও নেপালের সঙ্গে আঞ্চলিক উন্নয়ন ও বাণিজ্য প্রসারে ব্যাপক সম্ভাবনা রয়েছে। এ সম্ভাবনাকে কাজে লাগাতেই এ সফর।
এর আগে তারা বন্দর কর্তৃপক্ষ, কাস্টসম কর্মকর্তা, জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বন্দরের বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, সহকারী হাইকমিশনার সন্দিপ মিত্র, পঞ্চগড় জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন, ১৮ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর এটিএম নাজমুল হুদা, পুলিশ সুপার আবুল কালাম আজাদ, কাস্টমসের সহকারী কমিশনার আব্দুল আলীম প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ