ঢাকা, বুধবার 12 November 2014 ২৮ কার্তিক ১৪২১, ১৮ মহররম ১৪৩৬ হিজরী
Online Edition

নন্দিনী সাহিত্য পরিষদের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

সম্প্রতি রাজশাহীর অনুরাগ কমিউনিটি সেন্টারে উদযাপিত হলো বরেন্দ্র নন্দিনী সাহিত্য পরিষদের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিনব্যাপী এ অনুষ্ঠানটি তিন পর্বে সাজানো হয়। সকাল ৯টায় শুরু হয় প্রথম পর্ব।
নন্দিনীর সভাপতি কবি ও প্রাবন্ধিক মাহবুবা আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর এবং বর্তমান নর্থবেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভিসি প্রফেসর মুহাম্মদ আবদুল খালেক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লোকগবেষক প্রফেসর ড. সাইফুদ্দিন চৌধুরী, অধ্যাপিকা রাশেদা খালেক প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন কবি জায়তুনা খাতুন এবং প্রতিবেদন পাঠ করেন নন্দিনীর সাধারণ সম্পাদক কবি রেবেকা আসাদ। দুপুরের লাঞ্চের পরে শুরু হয় দ্বিতীয় পর্ব।
এ পর্বে নন্দিনী থেকে প্রকাশিত মুসলিম মহীয়সী গ্রন্থের পাঠ উন্মোচন করা হয়। এ পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রফেসর কবি ও গবেষক শেখ আতাউর রহমান। প্রধান আলোচক হিসেবে আলোচনা রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক কবি ও গবেষক ড. মাহফুজুর রহমান আখন্দ।
এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও সম্পাদক ফারুক আহমেদ, কবি মুকুল কেশরী, ড. মুহাম্মদ বিলাল হুসাইন, প্রমুখ। তৃতীয় পর্বে কবিতা পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অধ্যাপক মুহাম্মদ আবদুল গফুর এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ পর্বে অতিথি ছিলেন কবি জি এম হারুন, কবি ও গবেষক ড. মাসুমা খানম, কবি নূরউল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে কবিরা কবিতা পাঠ ও শিল্পীরা গান পরিবেশন করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ