ঢাকা, শুক্রবার 14 November 2014 ৩০ কার্তিক ১৪২১, ২০ মহররম ১৪৩৬ হিজরী
Online Edition

মানবপাচার প্রতিরোধে সঙ্গীতানুষ্ঠান

কমরুদ্দিন মুকুল, উখিয়া : মানবপাচারকারী সিন্ডিকেটের শিকার ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সুরক্ষা প্রকল্পের আওতায় মানব পাচার প্রতিরোধ শীর্ষক ফোক সঙ্গীতানুষ্ঠান ও মতবিনিময় গত রোববার বিকেলে জালিয়াপালং ইউনিয়নের উপকূলীয় জনপদ সোনারপাড়া বাজারে অনুষ্ঠিত হয়।
স্থানীয় চেয়ারম্যান আনোয়ার হোসাইন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তারা বলেন, হেলপ কক্সবাজারের উদ্যোগে রিলিফ ইন্টারন্যাশনালের সহযোগিতায় আয়োজিত বাংলাদেশে মানবপাচারকারীদের শিকার ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সুরক্ষা প্রকল্প বাস্তবায়নে কর্মসংস্থানের সুযোগ করে দিচ্ছে। অবৈধভাবে জীবনের ঝুঁকি নিয়ে যারা সমুদ্রপথে মালয়েশিয়া ও বিভিন্ন দেশে পাড়ি জমাচ্ছে তাদের দালালের লোভনীয় প্রলোভনে না পড়ে পাচারের শিকার যেন না হয় যুবসমাজ ও জনগণকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে।
বিশেষ করে জালিয়াপালং ইউনিয়নের অসংখ্য যুবক আজ নিখোঁজ।
বক্তারা  মানবপাচারকারীদের কালো থাবা থেকে নিজেকে রক্ষার জন্য রাতের বেলায় সতর্কতার সহিত চলাফেরা করার আহ্বান জানান। হেলপ কক্সবাজার কর্তৃক আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, স্থানীয় ইউপি সদস্য আবু তাহের, উখিয়া উপজেলা মানবপাচার প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আবদুল হামিদ খান, হেলপ এনজিওর নির্বাহী পরিচালক আবুল কাশেম, প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ তাহের, মোহাম্মদ হোসেন সিকদার, ভিকটিম গিয়াস উদ্দিন, স্থানীয় এনজিও কর্মী, গণ্যমান্য ব্যক্তিবর্গ।
মতবিনিময় শেষে মানবপাচারের উপর রচিত ফোক সঙ্গীতানুষ্ঠানে অংশ গ্রহণ করে মনমাতানো সঙ্গীত পরিবেশন করেন কক্সবাজারের আমন্ত্রিত শিল্পীরা।

অনলাইন আপডেট

আর্কাইভ