ঢাকা, শনিবার 15 November 2014 ১ অগ্রহায়ন ১৪২১, ২১ মহররম ১৪৩৬ হিজরী
Online Edition

ডায়াবেটিস রোগীদের কল্যাণে ইবনে সিনা হাসপাতাল সিলেট সেবা প্রদান করে যাচ্ছে -মাওলানা হাবিবুর রহমান

বিশ্ব ডায়াবেটিস দিবসে ফ্রি ডায়াবেটিক ক্যাম্প অনুষ্ঠানে বক্তব্য রাখছেন হাসপাতাল ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান

ইবনে সিনা হাসপাতাল সিলেট লি.-এর ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান বলেছেন, ডায়াবেটিস রোগীদের কল্যাণে ইবনে সিনা হাসপাতাল সিলেট সেবা প্রদান করে যাচ্ছে। মানবতার কল্যাণে এ ধরনের ফ্রি ক্যাম্প ভবিষ্যতে আরো বড় পরিসরে আয়োজন করা হবে।
গতকাল শুক্রবার সকালে নগরীর সোবহানীঘাটস্থ হাসপাতালের ৩য় তলায় বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে রোগীদের ফ্রি ডায়াবেটিক ক্যাম্পে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। অনুষ্ঠানে ৪০ ঊর্ধ্ব ব্যক্তি এবং ডায়াবেটিস রোগীদের ফ্রি রক্ত পরীক্ষা ও চিকিৎসা সেবা প্রদান করা হয়।
হাসপাতালের ডিরেক্টর মেডিকেল সার্ভিসেস কর্ণেল (অব.) ডা. রুকনুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও ম্যানেজার (মার্কেটিং) মোহাম্মদ ওবায়দুল হকের উপস্থাপনায় ডায়াবেটিস রোগীদের সচেতনতা, জীবন-যাপন ও রোগ প্রতিরোধে করণীয় বিষয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক (এন্ড্রোক্রাইনোলজি বিভাগ) ও ডায়াবেটিস বিশেষজ্ঞ ডা. মো. শাহ্ এমরান। তিনি উপস্থিত ডায়াবেটিস রোগীদের প্রশ্নোত্তরের মাধ্যমে ডায়াবেটিস বিষয়ে অবগত করান এবং রোগীরা বিশেষভাবে উপকৃত হয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মোঃ মাহবুব আলম (জীবন), আইসিইউ ইনচার্জ ডা. মো. রাশেদ মাহমুদ, এস.এম.ও ডা. সৈয়দ মো. আরিফ আদিল, ডা. তোফাজ্জল হোসেন, সার্ভেয়ার বাংলাদেশ অপারেশন এর রিজিওনাল ম্যানেজার মো. আকবর হোসেন প্রমুখ।
সভাপতির বক্তব্যে হাসপাতালের ডিরেক্টর মেডিকেল সার্ভিসেস কর্ণেল (অব.) ডা. রুকনুল ইসলাম চৌধুরী বিশ্ব ডায়াবেটিস দিবসে বারডেম এর প্রতিষ্ঠাতা মরহুম প্রফেসর ডা. ইব্রাহীম সাহেবকে বিশেষভাবে স্মরণ করে তার প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ এবং তার রুহের মাগফিরাত কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ