ঢাকা, শনিবার 15 November 2014 ১ অগ্রহায়ন ১৪২১, ২১ মহররম ১৪৩৬ হিজরী
Online Edition

রাজশাহীতে প্রকাশ্য দিবালোকে ভার্সিটি শিক্ষককে কুপিয়ে হত্যা

রাজশাহী অফিস ও রাবি রির্পোটার : গতকাল শনিবার রাজশাহীতে প্রকাশ্য দিবালোকে বিশ্ববিদ্যালয়ের একজন সিনিয়র শিক্ষককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এ কে এম শফিউল ইসলাম(৩৯) বিশ্ববিদ্যালয়ের অদূরে নগরীর চৌদ্দপায়া এলাকায় বিকাল সাড়ে তিনটার দিকে এই হামলার শিকার হন। বিকেল ৪টার দিকে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।
এর আগে গুরুতর আহত অবস্থায় প্রফেসর শফিউল ইসলামকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তিনি বিনোদপুর সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আবাসিক এলাকা ‘বিহাশ’-এর বাসায় থাকতেন। জানা যায়, শফিউল ইসলাম বিকাল সাড়ে ৩টার সময় ক্যাম্পাস থেকে বাসায় ফিরছিলেন। বিহাশ এলাকায় পৌঁছালে সেখানে কয়েকজন দুর্বৃত্ত এসে তাকে এলোপাথাড়ি কোপাতে থাকে। এলাকার লোকজন বিষয়টি বুঝতে পেরে এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এ বিষয়ে সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর নীলুফার সুলতানা বলেন, ‘আমি বিষয়টি শুনেছি। তবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সবসময় একা চলাফেরা করেন। শিক্ষকদের উপর এভাবে হামলা করে হত্যা করা হলে আমাদের ক্যাম্পাসে নিরাপত্তা কোথায়?’ তিনি এ ঘটনার দ্রুত বিচার দাবি করেন। এ বিষয়ে মতিহার থানার ওসি আলমগীর হোসেন বলেন, ‘আমি সেখানে গিয়েছিলাম, কে বা কারা এঘটনা ঘটিয়েছে তা এখনো জানা যায়নি। তবে আমরা প্রফেসরের উপর হামলাকারীদের চিহ্নিত করে দ্রুত তাদেরকে আইনের আওতায় নিয়ে আসবো।’ পুলিশ সন্দেহভাজনদের আটকের জন্য অভিযান শুরু করেছে বলে জানা গেছে।
এদিকে ক্যাম্পাস সূত্রে জানা গেছে, নিহত শিক্ষক শফিউল ইসলাম এবারের শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থী প্যানেল থেকে কর্মকর্তা পদে বিজয়ী হন। ব্যক্তিগত জীবনে তিনি তৃতীয় স্ত্রী নিয়ে সংসার করছিলেন। এর আগে তাঁর এক স্ত্রী মারা যান এবং দ্বিতীয় স্ত্রী তালাক নিয়ে অন্য একজন শিক্ষকের সঙ্গে ঘর করছেন। নিহত শিক্ষকের বাড়ি বগুড়ার সোনাতলা উপজেলায়। তার একমাত্র ছেলে জেভিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র। শফিউল ইসলামের লাশের ময়নাতদন্ত শেষে তা সোনাতলায় প্রেরণ করার কথা রয়েছে।
শিক্ষার্থীদের সড়ক অবরোধ
 শিক্ষক হত্যার প্রতিবাদে গতকাল শনিবার সন্ধ্যায়  ঢাকা-রাজশাহী সহাসড়ক অবরোধ করে রাবির শত শত শিক্ষার্থী। এই হত্যার বিচারের দাবীতে শ্লোগান দিয়ে তারা সন্ধ্যের পরেও অবরোধ অব্যাহত রাখে। এদিকে, এই হত্যাকা-ের প্রতিবাদে আজ রোববার রাবি শিক্ষক সমিতি ক্লাশ বর্জনের ঘোষণা দিয়েছে। গতকাল সমিতির সাধারণ সম্পাদক এই কর্মসূচীর কথা জানান। রাবি ভিসি প্রফেসর মিজান উদ্দীন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে লাশ পরিদর্শন করেন। রাবি ক্যাম্পাসে থমথমে পরিবেশ বিরাজ করছে।

রাজশাহী অফিস, ১৫.১১.১৪

অনলাইন আপডেট

আর্কাইভ