ঢাকা, মঙ্গলবার 20 November 2018, ৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

দিনাজপুর মেডিকেল কলেজে ছাত্রলীগের দু’গ্র“পের রক্তক্ষয়ী সংঘর্ষ

দিনাজপুর অফিস : পাল্টাপাল্টি কমিটি গঠনের পর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দিনাজপুর মেডিকেল কলেজে ছাত্রলীগের দু’গ্র“পের রক্তক্ষয়ী সংঘর্ষে পুরো ক্যাম্পাস রণক্ষেত্রে পরিণত হয়েছে। মেডিকেল কলেজের ডাঃ তৈয়বুর রহমান হল ও ডাঃ ইউসুফ হলসহ বিভিন্ন স্থানে ভাংচুর চালিয়েছে ছাত্রলীগের নেতা-কর্মীরা। এতে আহত হয়েছে কমপক্ষে ২০ জন। এ ঘটনায় পুলিশ ৪ জনকে আটক করেছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  পুরো এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে এই সংর্ঘষ শুরু হয়।

গত ১৩ নভেম্বর’১৪ সন্ধ্যায় দিনাজপুর মেডিকেল কলেজে ছাত্রলীগের পুরানা কমিটি ভেঙ্গে মুজাহিদুল হাসানকে সভাপতি ও কৌশিককে সাধারণ সম্পাদক করে একটি কমিটি ঘোষনা দেন জেলা ছাত্রলীগের আহবায়ক পারভেজ আহম্মেদ চৌধুরী পরাগ ও সদস্য রুবেল। এর দু’দিন পর গত ১৫ নভেম্বর’১৪ আশফাকুর রহমান তুষারকে সভাপতি এবং এস.এম আশফিকার সাম্সকে সাধারন সম্পাদক করে অপর একটি কমিটি ঘোষনা দেয় জেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আশরাফুল ইসলাম, সৈকত পাল ও সাদেকুর রহমান বিপ্ল¬ব।

দিনাজপুর জেলা ছাত্রলীগের আহবায়ক পারভেজ আহম্মেদ চৌধুরী পরাগ ও যুগ্ম আহবায়ক আশরাফুল ইসলামের নিয়োগ দেয়া দুটি কমিটি নিয়ে ক্যাম্পাসে চরম উত্তেজনা বিরাজ করছিল। উত্তেজনার বহিঃপ্রকাশ হিসেবে গতকাল মঙ্গলবার সকাল থেকে দু’গ্রুপের মধ্যে সংর্ঘষ শুরু হয়। দুপুর ১টা পর্যন্ত চলা সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে। এদের মধ্যে শাহাদৎ হোসেনকে আশংকাজনক অবস্থায় দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাকে চাইনিজ কুড়াল দিয়ে মাথায় কোপ দিয়ে গুরুত্বর জখম করা হয়েছে। এছাড়া প্রাথমিক চিকিৎসা গ্রহন করেছে ইব্রাহীম খলিল, আদনান, সৌরভ, রাশেদ, হিলে¬াল, সোহান, জিসান প্রমূখ।

খবর পেয়ে দিনাজপুর কোতয়ালী থানা পুলিশ ক্যাম্পাসে প্রবেশ করে দীর্ঘ ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। যে কোন পরিস্থিতির মোকাবেলায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। এ ঘটনায় দিনাজপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ কামরুল হাসানের সভাপতিত্বে জরুরীভাবে একাডেমিক কাউন্সিলের রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়। দিনাজপুর কোতয়ালী থানার ওসি আলতাফ হোসেন ক্যাম্পাসে সংর্ঘষের বিষয়টি  নিশ্চিত করছেন।#

অনলাইন আপডেট

আর্কাইভ