ঢাকা,বৃহস্পতিবার 15 November 2018, ১ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ব্রাজিলের জয়ের দিন আর্জেন্টিনার হার

সংগ্রাম ডেস্ক: আন্তর্জাতিক প্রীতি ম্যাচে শেষ মুহূর্তের গোলে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালের কাছে হেরে গেছে লিওলেন মেসির আর্জেন্টিনা।
ওল্ড ট্রাফোর্ডে বদলি খেলোয়াড় রাফায়েল গেরা গ্যারেসমার ক্রস থেকে গোলটি করেন।
আর্জেন্টিনা হারলেও ল্যাটিন আমেরিকার দল ব্রাজিলের জয়রথ চলছেই। অস্ট্রিয়ার বিপক্ষে নেইমারের দল জিতেছে ২-১ গোলে।
আন্তর্জাতিক প্রীতি ম্যাচ হলেও মেসি-রোনালদোর দ্বৈরথের জন্য আকর্ষন ছিল আর্জেন্টিনা-পর্তুগালের মধ্যকার ম্যাচে।  শুরু থেকেই দাপট দেখায় আর্জেন্টিনা। মেসি-ডি মারিয়ার আক্রমণ সামলাতে দিশেহারা হয়ে পড়ে পর্তুগালের রক্ষণভাগ। কিন্তু তাদের কেউই কাঙ্ক্ষিত গোলের দেখা পাননি।
ফলে প্রথমার্ধ গোল শূন্যভাবে শেষ হয়। দ্বিতীয়ার্ধের শুরুতেই আর্জেন্টিনার কোচ মেসিকে এবং পর্তুগালের কোচ রোনালদোকে তুলে নেয়। শেষ মূহুর্তে গ্যারেসমার ক্রস থেকে বদলি খেলোয়াড় রাফায়েল গেরা গোল করে জয় নিশ্চিত করেন ।
অন্যদিকে, কোচ কার্লোস দুঙ্গার অধীনে ব্রাজিল যেন প্রাণ ফিরে পেয়েছে। ছুটেই চলেছে তাদের জয়রথ। ভিয়েনার আর্নেস্ট হাপেল স্তাদিওনে প্রীতি ম্যাচে অস্ট্রিয়াকে ২-১ গোলে হারিয়েছে নেইমারের ব্রাজিল।
এই ম্যাচেও প্রথমার্ধ থাকে গোল শূন্য। দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে ডেভিড লুইজ ব্রাজিলকে এগিয়ে দেন। অস্কারের করা কর্নার থেকে দারুণ দক্ষতায় হেডে তিনি বল জালে জড়ান।
তবে গোল পরিশোধে খুব বেশি সশয় নেয়নি অষ্ট্রিয়া। ৭৫ মিনিটে পেনাল্টিতে আলেকজান্দার দ্রাগোভিচের গোলে সমতায় ফেরে অস্ট্রিয়া। ৮৩ মিনিটে আরেক বদলি খেলোয়াড় রবার্তো ফারমিনোর দূর্দান্ত গোলে ফের এগিয়ে যায় ব্রাজিল। প্রায় ২৫ গজ দূর থেকে তিনি গোল করেন। বাকি সময়ে আর কোনো গোল না হলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।
এছাড়া অন্য প্রীতি ম্যাচে আলবেনিয়াকে ০-১ গোলে হারায় ইতালি এবং জার্মানি ১-০ গোলে জয় পায় স্পেনের বিরুদ্ধে ।

অনলাইন আপডেট

আর্কাইভ