শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

খুলনায় অক্টোবরে ৬টি ধর্ষণ ৫২ নারী ও শিশু নির্যাতনসহ ৩৫৬টি মামলা দায়ের

খুলনা অফিস : খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা গতকাল বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আনিস মাহমুদ। সভায় মাদকের বিরুদ্ধে সার্বিক সচেতনতা সৃষ্টি ও মাদক নিয়ন্ত্রণে প্রতিটি বিভাগকে সতর্ক থাকার পরামর্শ প্রদান করা হয়। এতে কমিটির উপদেষ্টা ম-লীর সদস্য খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান ও জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদ উপস্থিত ছিলেন।
সভায় সড়ক ও মহাসড়কে অবৈধ ফিটনেসবিহীন মোটরযান চলাচলে ও লাইসেন্সবিহীন ড্রাইভারদের বিরুদ্ধে বিআরটিএ’র চলমান অভিযান অব্যাহত রাখা, সরকারি খাস জমি, নদী ও খাল দখলমুক্ত রাখতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা এবং ভূমিদস্যুদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। স্কুল-কলেজে মাদক বিরোধী সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রাখা, কলেজ ক্যাম্পাসগুলোতে রাতের বেলায় পুলিশি টহল অব্যাহত রাখা, জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া, পাবলিক প্লে¬সে ধূমপান বন্ধে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা এবং নগরীতে চুরি-ডাকাতি প্রতিরোধে পুলিশের নজরদারি বৃদ্ধি করার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হয়। এছাড়াও ইভটিজিং প্রতিরোধ, অতিথি পাখি শিকার বন্ধ করা, চিংড়িতে অপদ্রব্য পুশ বন্ধে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, গত অক্টোবর মাসে জেলার নয়টি থানায় মোট ১৮৭টি এবং মহানগরীর আটটি থানায় ১৬৯টি মামলা দায়ের হয়েছে। সভায় আইন-শৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, মহানগর ব্যতীত জেলার নয়টি থানায় গত অক্টোবর মাসে চুরি একটি, খুন ৫টি, অস্ত্র আইনে ৬টি, ধর্ষণ ৫টি, অপহরণ দু’টি, নারী ও শিশু নির্যাতন ২৯টি, নারী ও শিশু পাচার ৪টি, মাদকদ্রব্য ২৬টি এবং অন্যান্য আইনে ১০৯টিসহ মোট ১৮৭টি মামলা দায়ের হয়।  গত সেপ্টেম্বর  মাসে মামলা দায়ের হয়েছিল ১৯৯টি।
মহানগরীর আটটি থানায় গত অক্টোবর মাসে ১৫টি চুরি, খুন একটি, অস্ত্র আইনে ৩টি, দ্রুত বিচার একটি, ধর্ষণ একটি, নারী ও শিশু নির্যাতন ২৩টি, নারী ও শিশু পাচার একটি, মাদকদ্রব্য ৬৪টি এবং অন্যান্য ৬০টিসহ মোট ১৬৯টি মামলা দায়ের হয়েছে। গত সেপ্টেম্বর মাসে এ সংখ্যা ছিল ১৪৭টি।

অনলাইন আপডেট

আর্কাইভ