ঢাকা, মঙ্গলবার 25 September 2018, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

জামায়াত নেতৃবৃন্দের বিচারিক হত্যাকাণ্ড বন্ধ ও মুক্তির দাবীতে হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ

বাংলাদেশে চরমভাবে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ প্রদর্শন করেছেন আমেরিকায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিরা। গতকাল বৃহস্পতিবার ওয়াশিংটন সময় দুপুর দেড়টায়  হিউম্যান রাইটস ডেভেলপমেন্ট বাংলাদেশের ব্যানারে শত শত  প্রবাসি বাংলাদেশি ওই বিক্ষোভে অংশ নেন। বিক্ষোভ সমাবেশে বক্তারা বাংলাদেশে যুদ্ধাপরাধীদের বিচারের নামে ‘বিচারিক হত্যা’ বন্ধের দাবি জানান। সেই সঙ্গে তারা এই ‘প্রহসনের’ বিচার বন্ধে আমেরিকা এবং জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করেন।
তারা বলেন, বর্তমান সরকারের আমলে যুদ্ধাপরাধীদের বিচার সুষ্ঠু হচ্ছে এই বিচার জাতিসংঘের অধীনে হওয়া উচিত।
তারা আরো বলেন, বাংলাদেশে এখন বিচারের নামে অবিচার চলছে। ৫ জানুয়ারি ভোটার ও প্রার্থীবিহীন নির্বাচন করে শেখ হাসিনাও অবৈধভাবে ক্ষমতায় রয়েছেন। তিনি ক্ষমতায় থাকার জন্য প্রভু দেশ ভারতের নির্দেশে বাংলাদেশের গণতন্ত্রকে হত্যা করে আন্দোলরত মানুষের ওপর নির্বিচারে গুলি চালাচ্ছেন।
তারা বলেন, এই সরকার দেশের শত্রু, গণতন্ত্রের শত্রু, আলেমদের শত্রু এবং সর্বোপরি ইসলামের শত্রু।
হিউম্যান রাইটস ডেভেলপমেন্ট বাংলাদেশের প্রেসিডেন্ট মাহতাব উদ্দিনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ পরিচালনা করেন মাহবুবুর রহমান। বক্তব্য দেন মুসলিম আমেরিকান এসোসিয়েশনের প্রেসিডেন্ট মাহাদি ব্রে,  ইজিপশিয়ান আমেরিকান অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেসির ডিরেক্টর একরাম এঞ্জাজ,  হিউম্যান রাইটস ডেভেলপমেন্ট বাংলাদেশের কর্মকর্তা মুক্তিযোদ্ধা প্রফেসর নুরুল ইসলাম, অ্যাটর্নি এম আজিজ, মনির উদ্দিন, আব্দুল্লাহ আল আরিফ, কমিউনিটি এক্টিভিস্ট শাহানা মাসুম, ব্যারিস্টার নকিবুর রহমান এবং মীর মাসুম আলী।
 

অনলাইন আপডেট

আর্কাইভ