ঢাকা, সোমবার 24 September 2018, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

সাকিবের সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ২৮১

সংগ্রাম ডেস্ক : সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে অলরাউন্ডার সাকিব আল-হাসানের সেঞ্চুরি ও টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের হাফসেঞ্চুরিতে স্বাগতিক বাংলাদেশ বড় সংগ্রহ করেছে।
টস হেরে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮১ রান সংগ্রহ করেছে টাইগাররা। স্বাগতিকদের পক্ষে অলরাউন্ডার সাকিব আল-হাসান মাত্র ৯৯ বল খেলে ১০টি চারের সাহায্যে সর্বোচ্চ ১০১ রান করেছেন। মুশফিকুর রহিম ৭২ বলে ৬৫ রান করেছেন। এছাড়া  শেষ দিকে সাব্বির রহমান মাত্র ২৫ বল খেলে ৩টি করে চার ও ছয়ে টর্নেডো গতিতে ৪৪ রান তুলেছেন।
শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। তবে স্বাগতিকদের শুরুটা ভালো হয়নি। মাত্র ৩১ রানেই হারিয়ে ফেলে প্রথম সারির ৩টি উইকেট। চতুর্থ উইকেট জুটিতে মমিনুল হককে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেও ব্যর্থ হন সাকিব আল-হাসান। দলীয় ৭০ রানের মাথায় ব্যক্তিগত ৩১ রান করে আউট হয়ে যান মমিনুল।
তবে নিজেদের ইনিংসে বিষাদের সময় টুকু এখানেই শেষ হয় টাইগারদের। এরপর সফরকারীদের নিয়ে রিতিমতো ছেলে খেলা করেছেন সাকিব-মুশফিক-সাব্বিররা। পঞ্চম উইকেট ১৪৮ রান যোগ করেন সকিব আল-হাসান ও মুশফিকুর রহিম। এ সময় ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরিটি তুলে নেন সাকিব। তবে সেঞ্চুরি পূর্ণ হওয়ার পর বেশিক্ষন উইকেটে থাকতে পারেননি সাকিব। ব্যক্তিগত ১০১ রানে কামুরঞ্জির বলে ফিরেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।
এরপর উইকেটে আসেন অভিষিক্ত সাব্বির রহমান। উইকেটে আসার পরই ঝড় তোলেন তরুণ এই ব্যাটসম্যান। ষষ্ঠ উইকেট জুটিতে টেস্ট অধিনায়ক মুশফিকের সাথে দ্রুত গতিতে ২৮ রান যোগ করেন। দলীয় ২৪৬ রানের মাথায় মুশফিক ব্যক্তিগত ৬৫ রানে ফিরলেও শেষ পর্যন্ত নিজের ব্যাটিং তান্ডব অব্যাহত রাখেন সাব্বির। শেষ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৮১ রান।
জিম্বাবুয়ের পক্ষে থিনাসে পানিয়াঙ্গারা ৬৬ রানে সর্বোচ্চ ৩টি উইকেট দখল করেছেন।
জয়ের জন্য ২৮২ রানের টার্গেটে ইতোমধ্যেই ব্যাটিংয়ে নেমেছে জিম্বাবুয়ে দল। এই রিপোর্ট লেখা পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ১ ওভারে বিনা উইকেটে ৪ রান।

অনলাইন আপডেট

আর্কাইভ