ঢাকা, শুক্রবার 16 November 2018, ২ অগ্রহায়ণ ১৪২৫, ৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

'মানুষকে সেবা থেকে বঞ্চিত করার রাজনীতি আমরা করিনা'--প্রধানমন্ত্রী

সংগ্রাম ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের সরকারের আমলে স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য কমিউনিটি হাসপাতাল করেছিলাম। বিএনপি ক্ষমতায় এসে তা বন্ধ করে দিয়েছে। মানুষকে সেবা থেকে বঞ্চিত করার রাজনীতি আমরা করিনা। জনগণের কল্যাণে আমরা রাজনীতি করি। জনগণ স্বাস্থ্য সেবা পাবে বলেই বিএনপি-জামায়াত তা বন্ধ করে দেয়।
শনিবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আউটডোর কমপ্লেক্স উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, প্রত্যেক নাগরিকের ভোট দেওয়া তাদের সম্পূর্ণ ব্যক্তিগত অধিকার। কাকে ভোট দিচ্ছে এ দিক বিবেচনা করে স্বাস্থ্য সেবা নিশ্চিত করা যাবেনা। স্বাস্থ্য সেবা পাওয়াটা সবার মৌলিক অধিকার। এক্ষেত্রেও আমরা কোন রাজনীতি করিনি।
প্রধানমন্ত্রী বলেন, আমাদের সরকারের ঐকান্তিক প্রচেষ্টার কারণে আজ মোবাইল ফোন প্রযুক্তির মাধ্যমে স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছাতে সক্ষম হয়েছি।
তিনি আরো বলেন, ঢাকা শহরের মানুষ শুধু মাত্র ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের উপর নির্ভরশীল ছিল। কিন্তু আমরা মহানগরী উত্তর-দক্ষিণের আনুপাতিক হারে জনগণের সেবা নিশ্চিত করার লক্ষ্যে হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্র স্থাপন করেছি।
প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় আসার পর থেকে রেলওয়েকে গলা টিপে হত্যা করে ফেলেছিল। সেই মৃতপ্রায় রেলওয়েকে আমরা কার্যকর ও যুগপোযোগী করেছি। এমনটি রেলওয়ের কর্মকর্তা ও কর্মচারীদের জন্য শাহজাহানপুরে অবস্থিত রেলওয়ে হাসপাতালের আধুনিকায়নের কাজ করেছি।

অনলাইন আপডেট

আর্কাইভ