ঢাকা, শুক্রবার 21 September 2018, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

লতিফ সিদ্দিকীর গ্রেফতার ও ধর্ম অবমাননা বিরোধী আইনের দাবীতে হাটহাজারীতে বিশাল সমাবেশ ও বিক্ষোভ মিছিল

অবিলম্বে মুরতাদ আব্দুল লতিফ সিদ্দিকিকে গ্রেফতার ও ধর্ম অবমাননা বিরোধী কঠোর আইন প্রণয়নের দাবীতে আজ ২৪ নভেম্বর বিকেল ৪টায় হাটহাজারী ডাক বাংলো ময়দানে হাজার হাজার তৌহিদী জনতার অংশগ্রহণে এক বিশাল প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠত হয়। হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবং হাটহাজারী পৌর হেফাজতের সভাপতি মাওলানা মীর ইদরীস এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, হেফাজত নেতা মাওলানা হাবীবুল্লাহ নদভী, মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, মাওলানা জাহাঙ্গীর আলম মেহেদী, মাওলানা এনায়েত হোসাইন, মাওলানা ইমরান শিকদার, মাওলানা কামরুল ইসলাম, ফোরকান শিকদার, মাওলানা রূহুল আমীন প্রমুখ।
সমাবেশে বক্তাগণ অবিলম্বে আব্দুল লতিফ সিদ্দিকীর গ্রেফতার এবং ধর্ম অবমাননার বিরুদ্ধে মৃত্যুদন্ডের বিধান রেখে কঠোর আইন পাশের দাবী জানিয়ে বলেন, আল্লামা শাহ আহমদ শফী ঘোষিত এই ঈমানী দাবী আদায় না হওয়া পর্যন্ত তৌহিদী জনতা ঘরে ফিরে যাবে না। ৯০ ভাগ মুসলমানের দেশে নাস্তিক্যবাদিদেরকে কোনভাবেই বিশৃঙ্খলা তৈরী ও ইসলাম অবমাননা করতে দেওয়া হবে না। ইতিপূর্বে সরকার বলেছিল, লতিফ সিদ্দিকী দেশে পা রাখামাত্র গ্রেফতার করা হবে। অথচ জামাই আদরেই তাকে দেশে ঢুকানো হলো। এটা কোটি কোটি তৌহিদী জনতার সাথে প্রতারণার শামিল। সরকারের আচরণে মনে হচ্ছে, তারা তৌহিদী জনতাকে ধোঁকা দিয়ে ধর্মনিরপেক্ষতা কায়েমের মাধ্যমে এদেশকে নাস্তিক্যবাদিদের চারণভূমি করতে চায়। এদেশ থেকে ইসলামী চেতনা, সামাজিক ও পারিবারিক অনুশাসন এবং নৈতিক মূল্যবোধ ধূলিস্যাত করতে চায়। সমাবেশ থেকে বক্তারা ২৫ নভেম্বর মঙ্গলবার হেফাজত আমীর আহূত দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ এবং ২৭ নভেম্বর বৃহস্পতিবারের শান্তিপূর্ণ হরতাল কর্মসূচী সর্বাত্মকভাবে সফল করার জন্য সবাইকে প্রস্তুত থাকার আহ্বান জানান।
সমাবেশ শেষে বিশাল এক বিক্ষোভ মিছিল হাটহাজারী ডাকবাংলো থেকে বাসস্ট্যান্ড, কলেজ গেট, কাচারী সড়ক হয়ে একই স্থানে এসে শেষ হয়। মিছিলে ব্যানার পেস্টুন নিয়ে হেফাজত কর্মী ও তৌহিদী জনতা লতিফ সিদ্দিকীর গ্রেফতার ও ধর্ম অবমাননার বিরুদ্ধে কঠোর আইনের দাবী জানিয়ে বিভিন্ন শ্লোগান দেন। এসময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়, পথচারীরা রাস্তার দু’পাশে দাঁড়িয়ে হাত নেড়ে মিছিলকারীদের প্রতি সমর্থন জানায় #

অনলাইন আপডেট

আর্কাইভ