ঢাকা, রোববার 18 November 2018, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

রিভিউ নিস্পত্তির পর রায় কার্যকরের প্রশ্ন আসবে -খন্দকার মাহবুব হোসেন

স্টাফ রিপোর্টার: জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের কৌঁসুলি ও সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সভাপতি এডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগ তার রায়ে স্পষ্ট করেছে রায় প্রকাশের পর রিভিউর জন্য ১৫ দিন সময় পাবেন। কামারুজ্জামনের পুর্ণাঙ্গ রায় প্রকাশের ১৫ দিনের মধ্যে আমরা রিভিউ আবেদন করবো। এরপর রিভিউ নিষ্পত্তি হলে রায় কার্যকরের প্রশ্ন আসবে।
তিনি বলেন, দেশে আইনমন্ত্রী ও এ্যাটর্নি জেনারেল রয়েছেন। তারা যদি তাড়াহুড়ো করেন, এতে আসামির পরিবারের উপর মানসিক চাপ ও যাতনা সৃষ্টি হবে। এই চাপ ও যাতনা সৃষ্টি করা আইনের শাসনের পরিপন্থী ও মানবতাবিরোধী কাজ।
খন্দকার মাহবুব হোসেন বলেন, সাধারণ মানুষ বলে রিভিউ করার সুযোগ যদি থাকত আব্দুল কাদের মোল্লা আরো ১০ দিন বেঁচে থাকতে পারতেন। যদিও হায়াত মউত আল্লাহর হাতে।
মুুহাম্মদ কামারুজ্জামানের মামলা সম্পর্কে তিনি বলেন, সাক্ষী নিয়ে আইনের ব্যত্যয় হয়েছে। সুপ্রিম কোর্ট ত্রুটি বিবেচনা করবেন। আশা করি আমরা ন্যায়বিচার পাবো।
আসামিপক্ষের আইনজীবি হিসেবে বলছি, রিভিউতে রায়ের হেরফের হতে পারে। আমরা যদি দেখাতে পারি এবং সুপ্রিম কোর্ট যদি সন্তুষ্ট হয় সেক্ষেত্রে দন্ড কমানো আদালতের উপর নির্ভর করবে, শাহবাগের স্লোগানের ওপর নয়।
গত মঙ্গলবার কাদের মোল্লার রিভিউয়ের পূর্ণাঙ্গ রায় প্রকাশ করেন আপিল বিভাগ। কোন আসামির পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর ১৫ দিনের মধ্যে আপিল বিভাগে রিভিউ করা যাবে বলে উল্লেখ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ