ঢাকা, বুধবার 19 September 2018, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

দিনাজপুরে বিজিবি-জনতা সংঘর্ষে ৪ গুলিবিদ্ধসহ আহত ২০

দিনাজপুর অফিস: দিনাজপুরের ফুলবাড়ীতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ২ বিজিবি সদস্য নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে বিজিবি-জনতার সংঘর্ষে ৪ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছে কমপক্ষে ২০ জন। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিক্ষুদ্ধ জনতা দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়ক অবরোধ করে রেখেছে। সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছে জনতা।
গতকাল শুক্রবার দুপুর সোয়া ১টায় দিনাজপুর-ফুলবাড়ী মহাসড়কের রাজরামপুর নামক সড়ক দুর্ঘটনায় নিহত হয় ২ বিজিবি জওয়ান। নিহতরা হলেন, ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়ন এর জওয়ান রুবেল হোসেন (২২) ও আলামিন (২৪)। তারা মোটর সাইকেল যোগে ফুলবাড়ী থেকে বিজিবি ক্যাম্পে আসছিলো। বিপরীতমুখী দিনাজপুর থেকে ফুলবাড়ীগামী একটি দ্রুতগামী ট্রাক তাদের চাপা দিলে ঘটনাস্থলে দু’জনেই নিহত হয়। এ ঘটনা নিশ্চিত করেছে ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল এম.জাহিদুর রশিদ পিএসসি।
জানা যায়, সকালে পিকআপ-এ করে নবাবগঞ্জ উপজেলায় মাদক বিরোধী অভিযানে বের হয় একটি টিম। সেই টিমে ছিলেন তারা। নবাবগঞ্জ উপজেলায় দু’টি মোটর সাইকেলসহ বেশ বিছু ভারতীয় ফেন্সিডিল আটক করা হয়।  আটককৃত মোটর সাইকেল দু’টিতে দু’জন করে ৪ বিজিবি জওয়ান ক্যাম্পে ফিরছিলো। ক্যাম্পের কাছাকাছি স্থান রাজরামপুর স্থানে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। ফুলবাড়ী থানার ওসি এবিএম রেজাউল করিম জানান, ট্রাকের চালক ও হেলপার পালিয়ে গেলেও ট্রাকটিকে আটক করা হয়েছে।
এ ঘটনার পর বিজিবি  সদস্যরা ফুলবাড়ী উপজেলার ভিমলপুর এলাকার বেশ কিছু দোকানপাটে হামলা চালায়। এতে কমপক্ষে ২৫টি দোকানের ক্ষতি হয়। আহত হয় ৫ জন। বিজিবির বক্তব্য হলো ড্রাইভার-হেলপার ওই এলাকায় লুকিয়ে আছে। এজন্য এলোপাথারী সব দোকানপাট ও বাসা-বাড়ীতে হামলে পড়ে তারা। পরে বিক্ষুদ্ধ জনতা বিজিবি’র উপর হামলা চালায়। এ সময় বিজিবি কয়েক রাউন্ড গুলি ছুড়লে ৪ জন গুলিবিদ্ধসহ আহত হয় ২০ জন। গুলিবিদ্ধরা হলেন, আবিউল হোসেন (৩০), আবুল হোসেন (৩৯), সাগর (২৮) ও  মজিদুল ইসলাম (২৫)। আহতদের মধ্যে সফিউল, আজিজুল, তামমিনসহ ৮ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি সামাল দিতে স্থানীয় প্রশাসন পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন করেছে। এলাকায় এখনও তীব্র উত্তেজনা বিরাজ করছে। যে কোন মহুর্তে আরো রক্তক্ষয়ী ঘটনা ঘটতে পারে বলে আশংকা করা যাচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ