ঢাকা,বৃহস্পতিবার 15 November 2018, ১ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

'ফেসবুক নয়, শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রশ্ন ফাঁস হয়'

অনলাইন ডেস্ক: ‘পরীক্ষার সময় প্রয়োজনে ফেসবুক বন্ধ করে দেয়া হবে’- শিক্ষামন্ত্রীর এমন বক্তব্যের তীব্র সমালোচনা করেছেন জাতীয় পার্টির (জাপা) সংসদ সদস্য পীর ফজলুর রহমান। তিনি অভিযোগ করেছেন, “ফেসবুক ব্যবহারকারীরা প্রশ্নপত্র ফাঁস করে না। শিক্ষা মন্ত্রণালয়ের কোনো এক জায়গা থেকে প্রশ্ন ফাঁস হয়।”

রোববার দশম সংসদের চতুর্থ অধিবেশনের বৈঠকে ‘পয়েন্ট অব অর্ডারে’ তিনি এ অভিযোগ করেন।

ফজলুর রহমান বলেন, “শিক্ষামন্ত্রী বলেছেন, পরীক্ষার সময় ফেসবুক বন্ধ করে দেবেন। ফেসবুক যারা ব্যবহার করে, তারা প্রশ্নপত্র ফাঁস করেন না। বরং ফাঁস হওয়ার পর ফেসবুকে ছড়িয়ে পড়ে।”

জাপাদলীয় এই সংসদ সদস্য অভিযোগ করেন, “শিক্ষা মন্ত্রণালয়ের কোনো এক জায়গা থেকে প্রশ্নপত্র ফাঁস হয়। তাদের না ধরে, শিক্ষামন্ত্রী বলছেন, ফেসবুক বন্ধ করে দেবেন। ফাঁস হওয়া প্রশ্ন ফেসবুকে না পাওয়া গেলে তা পরে অনেক দামে গ্রামেগঞ্জে বিক্রি হবে। তাই আগে ফাঁস রোধ করতে হবে।”
 
শিক্ষা ক্ষেত্রে সরকারের অনেক অর্জন আছে, দাবি করে এই সাংসদ বলেন, ‘পাবলিক পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধ করা যাচ্ছে না। ফেসবুক বন্ধ নয়, শিক্ষামন্ত্রীকে দায়িত্ব নিয়ে প্রশ্নপত্র ফাঁসকারীদের শাস্তির আওতায় আনতে হবে। প্রধানমন্ত্রীর অর্জনকে কয়েকজন লুটেরা, চোর ধ্বংস করতে পারে না।”

অনলাইন আপডেট

আর্কাইভ