ঢাকা, বুধবার 3 December 2014 ১৯ অগ্রহায়ন ১৪২১, ৯ সফর ১৪৩৬ হিজরী
Online Edition

চ্যানেল সিক্সটিন-এর সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার : পরীক্ষামূলক সম্প্রচারে থাকা বেসরকারি টেলিভিশন ‘চ্যানেল সিক্সটিন’ এর সম্প্রচার বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। ডাউনলিংকের মাধ্যমে বিদেশ থেকে পরীক্ষামূলক অনুষ্ঠান সম্প্রচারের মেয়াদ পেরিয়ে যাওয়ায় গতকাল মঙ্গলবার এ নির্দেশ দেয় তথ্য মন্ত্রণালয়।
নির্দেশনায় বলা হয়েছে, ইনসাইট টেলিকাস্ট কোম্পানি লিমিটেডের ‘চ্যানেল সিক্সটিন’ এর পরীক্ষামূলক সম্প্রচারের অনুমতির মেয়াদ ২০১৩ সালের ৩০ নভেম্বর শেষ হয়েছে। এরপরে এর মেয়াদ আর বাড়ানো হয়নি। এ অবস্থায় ইনসাইট টেলিকাস্ট কোম্পানি লিমিটেড বা অন্য কারও পরিচালনায় ‘চ্যানেল সিক্সটিন’ এর নামে কোনো টেলিভিশন চ্যানেল কেবল অপারেটর, অনলাইন বা অন্য কোনো মাধ্যমে যাতে সম্প্রচার করা না হয়- সে লক্ষ্যে কার্যকর পদক্ষেপ নিতে অনুরোধ করা হলো। ওই নির্দেশনার অনুলিপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়, টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনসহ (বিটিআরসি) সংশ্লিষ্ট দফতরগুলোতে পাঠানো হয়েছে।
মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ইনসাইট টেলিকাস্ট লিমিটেডের প্রতিষ্ঠান হিসেবে পরিচালিত চ্যানেল সিক্সটিনকে তথ্য মন্ত্রণালয় থেকে দেয়া পরীক্ষামূলক সম্প্রচারের মেয়াদ শেষ হয় ৩০ নবেম্বর ২০১৩ সালে। এরপর চ্যানেল সিক্সটিন-এর পক্ষে সম্প্রচারের মেয়াদ বাড়ানো হয়নি।
চ্যানেল সিক্সটিন কিংবা অন্য নামে ইনসাইট টেলিকাস্ট লিমিটেডের তত্ত্বাবধানে যাতে কোনো টেলিভিশন চ্যানেল পরিচালিত না হয় সে লক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান এবং বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালককে অনুরোধ জানিয়েছে তথ্য মন্ত্রণালয়।

অনলাইন আপডেট

আর্কাইভ