ঢাকা, মঙ্গলবার 20 November 2018, ৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ১৩ পরিবারকে বসতভিটা ছাড়া করার অভিযোগ

স্টাফ রিপোর্টার: মন্ত্রী থাকা অবস্থায় ক্ষমতা অপব্যবহার করে রাজধানীর টিকাটুলি হাটখোলা রোডের ২/১ অভয় দাস লেনের ১৩টি পরিবারকে বসতভিটা থেকে উচ্ছেদ করেছিলেন আবদুল লতিফ সিদ্দিকী। অবৈধভাবে দখলকৃত সম্পত্তি উদ্ধারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো।
গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষে মাহমুদা আক্তার শোভা লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন।
এ সম্মেলনে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে উপস্থিত ছিলেন মোখলেসুর রহমান বাবুল, মোহাম্মদ আনোয়ার হোসেন, আসাদুজ্জামান ও হালিমা আক্তার।
লিখিত ভুক্তভোগী পরিবারের সদস্যরা বলেন, ২০১১ সালের ৫ জুলাই সকালে র‌্যাব-পুলিশ দিয়ে ভয়ভীতি দেখিয়ে বাড়ি থেকে বের করে দেয়। এমনকি তাৎক্ষনিক পুলিশ পাহারায় বাড়ির চারপাশে দেয়াল দিয়ে ঘিরে ফেলে। এরপর থেকে আমরা ন্যায্য সম্পত্তি ফিরে পাওয়ার জন্য আবেদন করে আসছি। কিন্তু কোনো সুরাহা হচ্ছে না। বরং লতিফ সিদ্দিকীর দোসররা মিথ্যা মামলা এবং প্রাণ নাশের হুমকি দিয়ে যাচ্ছে।
এমনকি গত ২৩ ও ২৯ নভেম্বর বসতভিটা ফিরে পাওয়ার দাবিতে মানববন্ধন করার পর এস আলমের সন্ত্রাসী বাহিনী আমাদের নানাভাবে হুমকি দিচ্ছে। এপরিস্থিতিতে ১৩টি পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি।
মাহমুদা আক্তার শোভা তাদের পৈত্রিক সম্পত্তি উদ্ধারে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ