ঢাকা, বুধবার 21 November 2018, ৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ভূয়া আইনজীবীরা তদবির করতে গেলে উপযুক্ত ব্যবস্থা -খন্দকার মাহবুব হোসেন

স্টাফ রিপোর্টার : নামধারী আইনজীবী বা দালালদের সুপ্রিম কোর্টে মামলার তদবির করতে দেখা গেলে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে। ইতেমধ্যে বাংলাদেশ বার কাউন্সিলের সনদ ছাড়া হাইকোর্টে বিভিন্ন মামলার তদবিরকারী (একজন ক্লার্ক ও আইনজীবী নামধারী) ব্যাক্তিকে পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে।
গতকাল রোববার শহীদ সফিউর রহমান মিলনায়তনে এক সাংবাদিক সম্মেলনে সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সভাপতি ও জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন এ তথ্য জানিয়েছেন। এ সময় উপস্থিত ছিলেন বারের সহ-সভাপতি এম খালেদ আহমেদ, সম্পাদক ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন, সহ-সম্পাদক এ কে এম রেজাউল করিম খন্দকার, কমিটির সদস্য আইয়ুব আলী আশ্রাফী প্রমুখ।
খন্দকার মাহবুব হোসেন বলেন, বর্তমানে লক্ষ্য করা যাচ্ছে বিভিন্ন বহিরাগত ব্যক্তি সুপ্রিম কোর্টে দালালের ভূমিকায় বিভিন্নভাবে মামলা মোকদ্দমার তদবির ও জাল-জালিয়াতির সঙ্গে জড়িত। যারা আইনজীবী নয়। এ ধরণের লোকদের কারণে সুপ্রিম কোর্টে অনিয়ম ও দুনীতি বেড়ে গেছে যার ফলে বিচার ব্যবস্থা প্রশ্নবিদ্ধ হচ্ছে। আগামী ১৫ জানুয়ারী নিন্ম আদালতের তালিকাভুক্ত আইনজীবীদেরকে উচ্চ আদালতের সিনিয়রদের সঙ্গে কাজ করার জন্য ব্যাচ ও আইডি কার্ড প্রদান করা হবে।
দুর্নীতি ও স্বজনপ্রীতি যে স্তরে নেমেছে তা প্রতিহত করতে হবে বলেও মন্তব্য করেন তিনি

অনলাইন আপডেট

আর্কাইভ