ঢাকা, শুক্রবার 29 March 2024, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

আমরা সঠিকভাবে দায়িত্ব পালন করলে সরকারের পতন হবে- নোমান

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী রাজনীতি বির্বজিত, শিষ্টাচার বর্হিভূত উক্তি করে যাচ্ছেন বলে মন্ত্রব্য করেছেন বিএনপি ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি বলেন, এ কারণে তিনি জনতার আদালতে পরাজিত হয়েছেন। তিনি আরো বলেন, আমরা যদি সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারি তাহলে এই সরকারের পতন হবে। তাই জনগণের সামনে থেকে জনগণকে সঙ্গে নিয়ে আমাদের এই সরকারের বিরুদ্ধে আন্দোলনে নেতৃত্ব দিতে হবে।
মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী সমাজকল্যাণ দল আয়োজিত ‘ভোটারবিহীন নির্বাচন-গণতন্ত্র হত্যার শামিল’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সংগঠনের সভাপতি সাইফুল ইসলাম রাশেদের সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু, মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি আবুল হোসেন প্রমুখ।
দেশে কেনো নিবার্চন হয়নি দাবি করে নোমান বলেন, ‘দেশের মানুষের এখন একটাই দাবি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচন। আর এই মধ্যবর্তী নির্বাচন সরকারকে দিতে হবে, তা না হলে দেশে একদলীয় শাসন পাকাপোক্ত হবে।
নোমান বলেন, যারা এখন আমাদের ওপর গুলি করছে, বিরোধী দলের ওপর নির্যাতন নিপীড়ন করছে তারা একটা সময় পরাজিত হবে। বর্তমান সরকারের পুলিশ বাহিনী একটা সময় পরাজিত হবে।
প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে নোমান বলেন, শেখ হাসিনা রাজনীতি বির্বজিত, শিষ্টাচার বর্হিভূত উক্তি করে যাচ্ছেন। এ কারণে তিনি জনতার আদালতে পরাজিত হয়েছেন। তিনি আরো বলেন, আমরা যদি সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারি তাহলে এই সরকারের পতন হবে। তাই জনগণের সামনে থেকে জনগণকে সঙ্গে নিয়ে আমাদের এই সরকারের বিরুদ্ধে আন্দোলনে নেতৃত্ব দিতে হবে।


অনলাইন আপডেট

আর্কাইভ