ঢাকা, সোমবার 21 January 2019, ৮ মাঘ ১৪২৫, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অন-লাইন পরীক্ষা ব্যবস্থাপনার উদ্বোধন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ অন-লাইন পরীক্ষা ব্যবস্থাপনার পাইলট প্রজেক্ট উদ্বোধন করেছেন।
উদ্বোধনকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর বলেন, “এ ব্যবস্থাপনার উদ্দেশ্য হচ্ছে ওএমআর পদ্ধতি উঠিয়ে দিয়ে অন-লাইনের মাধ্যমে পরীক্ষার কেন্দ্র থেকে শিক্ষার্থীদের উপস্থিতি ও শিক্ষকদের নিকট হতে নম্বরপত্র সংগ্রহ করে পরীক্ষা ব্যবস্থা সম্পন্ন করা। এর ফলে দ্রুততম সময়ের মধ্যে পরীক্ষার ফলাফল দেয়া সম্ভব হবে। এই পাইলট পদ্ধতি সফল হলে ধীরে ধীরে সকল পরীক্ষা এর অন্তর্ভুক্ত করা হবে এবং সেশন জট মুক্ত করা হবে।”
উল্লেখ্য, আজ ২০১৪ সালের বিএসসি ইন কম্পিউটার সায়েন্স প্রথম বর্ষ প্রথম সেমিস্টার পরীক্ষা সারাদেশে ৭টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ৯২৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। উক্ত পরীক্ষায় এ পাইলট প্রজেক্টটি ব্যবহার করে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত পরীক্ষার্থীদের হাজিরা ভিসি তার নিজ অফিস কক্ষে বসে অন-লাইনের মাধ্যমে সরাসরি পর্যবেক্ষণ করেন।
এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আসলাম ভূঁইয়া, প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর, রেজিস্ট্রার, পরিচালক (আইসিটি) এবং শিক্ষক ও কর্মকর্তাগণ। বাসস

অনলাইন আপডেট

আর্কাইভ