ঢাকা,বৃহস্পতিবার 15 November 2018, ১ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

পাঁচ দফা দাবিতে ইবিতে অনির্দিষ্টকালের ছাত্রধর্মঘটের ডাক

ইবি সংবাদদাতা: অবিলম্বে ক্লাস-পরীক্ষার মাধ্যমে ক্যাম্পাস চালু, সাধারণ ছাত্রদের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহার, নিহত ছাত্রের পরিবারকে ক্ষতিপুরণ সহ পাঁচ দফা দাবিতে আগামী বৃহষ্পতিবার থেকে অনির্দিষ্টকালের ছাত্রধর্মঘটের ডাক দিয়েছে ছাত্র অধিকার রক্ষা মঞ্চ। আজ মঙ্গলবার বিকাল সাড়ে পাঁচটায় লিখিত বিজ্ঞপ্তির মাধ্যমে ধর্মঘটের ডাক দেয় তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।
গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে পাঁচটার দিকে ছাত্র অধিকার রক্ষা মঞ্চের আহ্বায়ক ইমতিয়াজ উদ্দিন শিমুল ও যুগ্ম আহ্বায়ক হাদিউজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে পাঁচ দফা দাবি সম্বলিত ধর্মঘটের কর্মসূচী ঘোষণা করে তারা। বিজ্ঞপ্তিতে অবিলম্বে ক্লাস-পরীক্ষা চালুর মাধ্যমে ক্যাম্পাস সচল, সাধারণ ছাত্রদের নামে দায়েরকৃত হয়রানি মুলক মামলা প্রত্যাহার, বাস চাপায় নিহত ছাত্র তৌহিদুর রহমান টিটুর পরিবারকে যথাযথ ক্ষতিপুরণ প্রদান, ঘাতক চালকের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তার এবং বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণ আবাসিকীকরণের জোর দাবি জানানো হয়। শিক্ষার্থীদের অধিকার আদায়ের লক্ষ্যে উত্থাপিত পাঁচ দফা দাবি মেনে না নেয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। সেই সাথে ছাত্র অধিকার রক্ষা মঞ্চের ধর্মঘট সফল করতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সহ সকলকে আহ্বান জানানো হয়েছে।
ছাত্র অধিকার রক্ষা মঞ্চের আহ্বায়ক ইমতিয়াজ উদ্দিন শিমুল বলেন-‘শিক্ষার্থীদের নায্য দাবি আদায়ের লক্ষ্যে আমরা ধর্মঘটের ডাক দিয়েছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন সাধারণ শিক্ষার্থীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলা শুরু করেছে। নিজেদের ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার জন্য প্রশাসন বারবার সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করছে।’


অনলাইন আপডেট

আর্কাইভ