ঢাকা, মঙ্গলবার 20 November 2018, ৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

এমপি রানাকে গ্রেফতারে বাধা নেই

টাঙ্গাইল-৩ আসনের সংসদ সদস্য (এমপি) আমানুর রহমান খান রানাকে হয়রানি বা গ্রেফতার না করতে হাইকোর্টের দেয়া নির্দেশ স্থগিত করেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।
আজ বুধবার প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ৫ সদস্যের বেঞ্চ এ আদেশ দেয়।
এটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের জানান, এ আদেশের ফলে আমানুর রহমান খান রানাসহ আসামিদের গ্রেফতারে এখন আর কোনো আইনগত বাধা নেই।
টাঙ্গাইলের আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় এমপি আমানুর রহমান খান রানাকে আসামি করে অভিযোগপত্র দেয়া হতে পারে-সংবাদমাধ্যমে এ ধরনের প্রতিবেদন প্রকাশের পর এমপি রানা হাইকোর্টে রিট আবেদন দায়ের করেন। ওই রিটের প্রেক্ষিতে গত ১৭ সেপ্টেম্বর হাইকোর্ট রানাসহ ৪ জনকে যথাযথ আইনি প্রক্রিয়া ছাড়া গ্রেফতার ও হয়রানি না করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেয়। হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করার আবেদন জানিয়ে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করে। শুনানি শেষে রাষ্ট্রপক্ষের আবেদন মঞ্জুর করে আদালত।
গত বছরের ১৮ জানুয়ারি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ তার কলেজপাড়া এলাকার বাসার কাছ থেকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। বাসস

অনলাইন আপডেট

আর্কাইভ