ঢাকা, বৃহস্পতিবার 11 December 2014 ২৭ অগ্রহায়ন ১৪২১, ১৭ সফর ১৪৩৬ হিজরী
Online Edition

তিন সেঞ্চুরিতে রানের পাহাড় অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক : ডেভিড ওয়ার্নার, মাইকেল ক্লার্ক ও স্টিভেন স্মিথের অপরাজিত সেঞ্চুরিতে সফরকারী ভারতের বিপক্ষে ওভাল টেস্টে রানের পাহাড়ের দিকে এগুচ্ছে অস্ট্রেলিয়া। শোককে শক্তিতে রূপান্তরিত করেছে অস্ট্রেলিয়া। মঙ্গলবার অ্যাডিলেড টেস্টের প্রথম দিনে ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরির পর গতকাল তিন অঙ্কের ম্যাজিক ফিগারের দেখা পেয়েছেন দলটির অধিনায়ক মাইকেল ক্লার্ক ও স্টিভ স্মিথও। দ্বিতীয় দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৫১৭ রান। ১৬২ রান নিয়ে অপরাজিত আছেন স্টিভেন স্মিথ। বৃষ্টি বাগড়ায় টেস্টের দ্বিতীয় দিনে খেলা হয়েছে মাত্র ৩০.৪ ওভার। এই সময়ের মধ্যেই ম্যাচের নিয়ন্ত্রণ ভালোভাবেই নিয়েছে অসিরা। দ্বিতীয় দিনে শুধু মাইকেল ক্লার্কের উইকেটটি হারিয়ে অস্ট্রেলিয়া যোগ করেছে ১৬৩ রান।
টেস্টের প্রথম দিনে ব্যক্তিগত ৬০ রানে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছিলেন অধিনায়ক মাইকেল ক্লার্ক। তবে দ্বিতীয় দিনের শুরু থেকে আবারো ব্যাটিংয়ে নামেন অসি দলপতি। বুধবার মাইকেল ক্লার্ক ৬০ ও স্টিভেন স্মিথ ৭২ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন। বৃষ্টির কারণে খেলা অনেকক্ষণ বন্ধ থাকলেও বাকি সময়টা ব্যাট হাতে ভারতীয় বোলারদের দারুণভাবে শাসন করেছেন এই দুইজন। সেঞ্চুরি তুলে নিয়েছেন দুইজনই। সেঞ্চুরির দেখা পাওয়ার পরও স্বাভাবিক গতিতেই খেলতে থাকেন ক্লার্ক-স্মিথ। তবে দিনের শেষ দিকে কিছুটা মনসংযোগের ব্যাঘাতে ভারতের অভিষিক্ত পেসার কার্ণ শর্মার বলে পূজারার হাতে ধরা পরেন মাইকেল ক্লার্ক। তবে ফেরার আগে টেস্ট ক্যারিয়ারের ২৭তম সেঞ্চুরিটি তুলে নিয়েছেন অসি অধিনায়ক। ১৬৩ বল খেলে ১৮টি চারের সাহায্যে ১২৮ রান করে আউট হয়েছেন ক্লার্ক। স্টিভেন স্মিথ ২৩১ বল মোকাবিলা করে ২১টি চারের সাহায্যে ১৬২ রানে অপরাজিত আছেন। তার সাথে অপরাজিত আছেন মিসেল জনসন। এরআগে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরিতে প্রথম দিনে ৬ উইকেট হারিয়ে ৩৫৪ রান করে অস্ট্রেলিয়া। ওয়ার্নার ১৪৫ রান করে আউট হয়ে যান। ভারতের পক্ষে দুটি করে উইকেট দখল করেছেন মোহাম্মদ সামি, বরুণ অ্যারণ ও কার্ণ শর্মা। অপর উইকেটটি দখল করেছেন ইশান্ত শর্মা।
সংক্ষিপ্ত স্কোর :
অস্ট্রেলিয়া প্রথম ইনিংস : ১২০ ওভারে ৫১৭/৭ (রজার্স ৯, ওয়ার্নার ১৪৫, ওয়াটসন ১৪, ক্লার্ক ১২৮, স্মিথ ১৬২*, মার্শ ৪১, লিয়ন ৩, হ্যাডিন ০, জনসন ০*; সামি ২/১২০, অ্যারন ২/১৩৬, ইশান্ত ১/৮৫, কর্ণ ২/১৪৩)। স্মিথ ১৬২ রান করে অপরাজিত আছেন। উইকেটের অপর প্রান্তে তাকে সঙ্গ দিচ্ছেন মিশেল জনসন।

অনলাইন আপডেট

আর্কাইভ