শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

আলীকদমে সাবেক ইউপি চেয়ারম্যানের জমি দখলের অভিযোগ

আলীকদম (বান্দরবান) সংবাদদাতা: বান্দরবানের আলীকদম উপজেলার ছফুর ঘোনায় সাবেক ইউপি চেয়ারম্যানের জমি দখলের অপচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে সংক্ষুব্ধ ব্যক্তি আলীকদম ইউনিয়ন পরিষদ (ইউপি) আদালতে অভিযোগ দায়ের করেছেন।
জানা গেছে, আলীকদম সদর ইউনিয়ন পরিষদের পরপর দু’বার নির্বাচিত চেয়ারম্যান ফরিদ আহামদের নামে ২৮৮নং আলীকদম মৌজার হোল্ডিং নং- ৫১ মূলে সাড়ে চার একর জমি সরকারী তৌজিভূক্ত আছে। নামজারী মোকাদ্দমা নং- আক/৯৪/০৮ মূলে এ জমি তার নামে সরকারী রেকর্ডভুক্ত হয়।
এদিকে, একই ইউনিয়নের ছফুর ঘোনা এলাকার মৃত আব্দুস ছাত্তার মুন্সির ছেলে আবু তাহের এ জমির একাংশ হোল্ডিং নং- আর/১৬৮ এর চৌহদ্দিভূক্ত দাবী তুলে গত ২০ নভেম্বর জবর দখল করেছে বলে অভিযোগ করেন সাবেক ইউপি চেয়ারম্যান ফরিদ আহামদ। গত ২৯ নভেম্বর ইউপি আদালতে দায়ের করা অভিযোগে তিনি বলেন, বিবাদী পক্ষের ৬ জন অনধিকার প্রবেশ করে তার ৫১নং হোল্ডিং এর জমি জবর দখল করেছে। আমি নিজ নামীয় জমিতে বিভিন্ন প্রজাতির গাছ রোপন করে দীর্ঘদিন ধরে ভোগ দখলে আছি। সম্প্রতি তাহের মিস্ত্রি অবৈধ দাবী তুলে জমি দখলের চেষ্টা করছে। ইতোমধ্যে সে (তাহের মিস্ত্রি) পলেথিন দিয়ে একটি কুড়েঘর তৈরী করেছে।
অভিযুক্ত আবু তাহের মিস্ত্রি জানান, তিনি হোল্ডিং নং- আর/১৬৮ খরিদাসূত্রে দাবিদার। তার দখল করা জায়গা আর/১৬৮ এর চৌহদ্দিভুক্ত। তবে আর/১৬৮ নং হোল্ডিং এর ওয়ারিশ মো. আব্দুর রহিম ও মো. আব্দুল মালেকের দাবী তাহের মিস্ত্রি গায়ের জোরে তাদের জমি জবর দখল করে রেখেছেন। তাহের মিস্ত্রির দখল করা জমি তাদের পিতার নামীয় হোল্ডিংভুক্ত নয়। এ ব্যাপারে ফরিদ আহামদের সাথে তাদের বিরোধও নেই।
এ ব্যাপারে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন বলেন, বিরোধীয় জমি সরেজমিন দেখেছি। তদন্তকালে বিবাদীপক্ষের তাহের মিস্ত্রি উপস্থিত ছিলনা। এ ব্যাপারে নিরপেক্ষ রায় প্রদান করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ