ঢাকা, বৃহস্পতিবার 11 December 2014 ২৭ অগ্রহায়ন ১৪২১, ১৭ সফর ১৪৩৬ হিজরী
Online Edition

তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

কোর্ট রিপোর্টার : বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানের বিরুদ্ধে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে দায়ের করা মানহানি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।
গতকাল বুধবার আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক মনির খানের দায়ের করা মামলায় বিচারক আতাউল হক সমন জারির পরও আসামী আদালতে হাজির না হওয়ায় এই গ্রেফতারি পরোয়ানা জারি করে আগামী ২৯ জানুয়ারি পরবর্তী তারিখ ধার্য করেন। এর আগে গত ১৬ নবেম্বর  মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম বাদীর জবানবন্দী গ্রহণ করে আসামীকে ১০ ডিসেম্বর আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেন। মামলায় বাদী অভিযোগ করেন, গত ৭ নবেম্বর লন্ডনের আট্রিয়াম হলে বিএনপির যুক্তরাজ্য শাখা আয়োজিত জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভায় তারেক রহমান সাবেক মরহুম রাষ্ট্রপতি, সাবেক প্রধানমন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তিপূর্ণ, উদ্দেশ্যপ্রণোদিত, হিংসাত্মক ও মানহানিকর বক্তব্য দিয়েছেন।
এছাড়া গত ৭ নবেম্বর বিভিন্ন মিডিয়ায় তারেক রহমানের উদ্ধৃতি দিয়ে প্রকাশিত হয়েছে, তিনি (শেখ মুজিবুর রহমান) পাকিস্তানী পাসপোর্ট নিয়ে বাংলাদেশে এসেছেন। এছাড়া তারেক রহমান বঙ্গবন্ধুকে ‘পাকবন্ধু’ বলেছেন মর্মে মামলায় বাদী অভিযোগ করেছেন।
এছাড়াও ‘মরহুম সাবেক রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে রাষ্ট্রদ্রোহী মামলা করা দরকার’- তারেক রহমান এমন কথা বলেছেন মর্মে বাদী তার মামলায় অভিযোগ করেছেন। তারেক রহমানের এসব বক্তব্য বাদী ও তার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য মানহানিকর।

অনলাইন আপডেট

আর্কাইভ